মিড রেঞ্জের চার ক্যামেরাফোন অপো এ১১

টেক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
অপো এ১১, ছবি: সংগ্রৃহীত

অপো এ১১, ছবি: সংগ্রৃহীত

  • Font increase
  • Font Decrease

ক্যামেরার দিকে বিশেষভাবে নজর দিয়ে স্মার্টফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠান অপো বর্তমানে একটি জনপ্রিয় ব্র্যান্ড। তারই ধারাবাহিকতায় চার ক্যামেরা বিশিষ্ট অপো এ১১ বাজারে ছেড়েছে প্রতিষ্ঠানটি।

তবে বর্তমানে বাজারের থাকা চার ক্যামেরা বিশিষ্ট ক্যামেরা স্মার্টফোনগুলোর দাম মিড রেঞ্জের বাইরে। তাই এবার মিড রেঞ্জের মধ্যে সবধরনের ক্রেতাদের জন্য ফোন নিয়ে এসেছে অপো।

প্রাথমিকভাবে ১৭ অক্টোবর চীনের স্মার্টফোন বাজারে বিক্রি শুরু হবে অপো১১। এর বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ১৭ হাজার ৯৩৩ টাকা।

অপো১১ এর স্পেসিফিকেশন

এতে থাকছে ৬.৫ ইঞ্চির ফুলএইচডি ডিসপ্লে। এর কার্যক্ষমতা বৃদ্ধি করতে স্ন্যাপড্রাগন ৬৫৫ চিপসেট ব্যবহার করা হয়েছে। বড় পর্দার ফোনটিকে সচল রাখতে থাকছে ৫০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি।

অপো ১১’র চার ক্যামেরা সেকশনের মধ্যে একটি ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ব্যবহার হয়েছে। পাশাপাশি ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল, ২ মেগাপিক্সেল মোনোক্রোম সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর ক্যামেরা রয়েছে। এছাড়া সেলফি তোলার জন্য থাকছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

ফোনটিতে অ্যান্ড্রয়েড ৯.০ পাই ভার্সন অপারেটিং সিস্টেমের সঙ্গে থাকছে কালারওএস ৬.০.১ সিস্টেম। এর ডিফল্ট স্টোরেজে থাকছে ১২৮ জিবি মেমোরি এবং ৪ জিবি র‍্যাম। এর নিরাপত্তাস্বার্থে ফোনটির ব্যাক প্যানেলে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার প্রযুক্তি রয়েছে।

আপনার মতামত লিখুন :