স্টার্টআপে বিনিয়োগ করবে টিআইই-টিএএন

সাব্বিন হাসান, আইসিটি এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
টিআইই ঢাকা ও দ্য অ্যাঞ্জেল নেটওয়ার্কের সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠান

টিআইই ঢাকা ও দ্য অ্যাঞ্জেল নেটওয়ার্কের সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠান

  • Font increase
  • Font Decrease

আর-ভেঞ্চারের স্টার্টআপ উদ্যোগগুলোকে বাড়তি সুবিধা দিতে টিআইই ঢাকা ও দ্য অ্যাঞ্জেল নেটওয়ার্কের (টিএএন) সঙ্গে একটি সমঝোতা চুক্তি সই করেছে রবি। বাংলাদেশে স্টার্টআপ উদ্যোগকে এগিয়ে নিতে ‘আর ভেঞ্চার’ নামে উদ্যোগ নিয়েছে রবি।

চুক্তির আওতায় আর-ভেঞ্চার ২.০-এর উদ্যোক্তারা টিআইই ঢাকা থেকে মনিটরিং ও গ্রুমিং সহায়তা এবং টিএএন থেকে বিনিয়োগ সুবিধা পাবেন।

এ উপলক্ষে বুধবার (২৩ অক্টোবর) রাজধানীর রবি করপোরেট অফিসে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে রবির সিইও মাহতাব উদ্দিন আহমেদ, চিফ ডিজিটাল সার্ভিসেস অফিসার শিহাব আহমদ, টিআইই’র চেয়ারম্যান সোনিয়া বশির কবির, টিআইই’র প্রেসিডেন্ট ও টিএএন’র ভাইস চেয়ারম্যান রুবাবা দৌলা, টিআইই’র উপদেষ্টা শামীম আহসান, টিএএন’র উপদেষ্টা প্রজিৎ বালাসুব্রামনিয়ামসহ প্রতিষ্ঠানগুলোর প্রধান কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশের উদ্যোক্তাদের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে রবির নেওয়া অনন্য একটি উদ্যোগ হলো ‘আর-ভেঞ্চার’। ২০১৭ সালে প্রথমবার রবি তার নিজস্ব কর্মকর্তাদের জন্য আর-ভেঞ্চার চালু করে। আর-ভেঞ্চার ১.০ উদ্যোগের সফলতার পর ২০১৯ সালে রবি বড় পরিসরে আর ভেঞ্চার ২.০ চালু করে।

প্রসঙ্গত, ১৯৯২ সালে সিলিকন ভ্যালিতে প্রতিষ্ঠিত হওয়া টিআইই একটি অলাভজনক প্রতিষ্ঠান। সব শিল্পের উদ্যোক্তাদের জন্য শুরু থেকে শেষ অবধি সহায়তার হাত বাড়িয়ে দেয় টিআইই। মনিটরিং, নেটওয়ার্কিং, এডুকেশন, ইনকিউবেটিং ও ফান্ডিংয়ের মাধ্যমে স্টার্টআপ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও নারী উদ্যোক্তাদের জন্য বিভিন্ন ফ্ল্যাগশিপ কর্মসূচি চালু করাই এ উদ্যোগের লক্ষ্য।

বাংলাদেশে মূলধন বিনিয়োগকারীদের একটি প্রতিষ্ঠান হলো টিএএন। যা ২০১৯ সালের এপ্রিলে প্রতিষ্ঠিত হয়। ইতোমধ্যে এটি ২৫টিরও বেশি মূলধন বিনিয়োগকারীদের সাথে কাজ করছে। যারা বিভিন্ন খাতে বিভিন্ন স্তরে বিনিয়োগের জন্য প্রস্তুত। বর্তমানে এটি ৩০টিরও বেশি স্টার্টআপের সাথে কাজ করছে। এছাড়া তাদের অগ্রগতিও মূল্যায়ন করছে।

আপনার মতামত লিখুন :