শক্তিশালী ব্যাটারি ও দুর্দান্ত ফিচারে শাওমির নতুন ফোন

টেক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
এমআই নোট ১০, ছবি: সংগৃহীত

এমআই নোট ১০, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

নজর কাড়া ডিজাইন ও অভিনব ফিচারের সঙ্গে দামের সুষম বণ্টন রেখে স্মার্টফোন তৈরি করে শাওমি ইতোমধ্যে বিশ্বব্যাপী জনপ্রিয়তা লাভ করেছে। তারই ধারাবাহিকতায় এবার দুর্দান্ত ফিচার এবং শক্তিশালী ব্যাটারি নিয়ে আসছে শাওমির এমআই সিসি৯ প্রো।

এমআই সিসি৯ প্রো'র ব্যাক প্যানেলে থাকছে পাঁচ ক্যামেরার সেটআপ। ফোনটিতে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সরের সঙ্গে থাকছে ৫এক্স অপটিক্যাল জুম এবং ১০ এক্স হাইব্রিড জুম। ইতোমধ্যে শাওমির সামাজিক যোগাযোগ মাধ্যম অ্যাকাউন্টে ম্যাক্রো ফটোগ্রাফিসহ যেকোনো ফটোগ্রাফির জন্য ফোনটিকে উপযুক্ত বলে দাবি করে বেশকিছু ছবি প্রকাশ করেছে। এর একটি মডিউলে তিনটি এবং মডিউলের বাইরে দুটি মোট পাঁচটি ক্যামেরা থাকবে।



স্টাইলিশ কার্ভ বডিতে ৬.৪৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লের ওয়াটারড্রপ নচে থাকবে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

শাওমির এই ফোনটি চীনে এমআই সিসি৯ প্রো হিসেবে ছাড়া হলেও বিশ্বব্যাপী এমআই নোট ১০ হিসেবে বাজারজাতকরণ করা হবে। দুর্দান্ত ফিচারের এই ফোনটি বাজারে আসার আগেই প্রযুক্তি নিউজ পোর্টালসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক হাইপ তুলেছে।

ফোনটির কার্যক্ষমতা বৃদ্ধি করতে এতে স্ন্যাপড্রাগন ৭৩০জি চিপসেট ব্যবহার করা হয়েছে। তিনটি ভ্যারিয়েন্টে ৬/৮/১২ জিবি র‍্যাম এবং ৬৪/১২৮/২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ সুবিধায় এমআই সিসি৯ প্রো পাওয়া যাবে। সে অনুযায়ী যথাক্রমে ফোনটির দামের পার্থক্য থাকবে।

দীর্ঘ সময় পাওয়ার ব্যাকআপ দিতে এতে ৫,২৬০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে। আর দ্রুত চার্জিং নিশ্চিত করে ৩০ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। যা দিয়ে ৬৫ মিনিটে ফুল চার্জ করা যাবে।

তবে এর বাজারমূল্য কত হবে তা এখনও জানা যায়নি।

সূত্র: জিসমোচীনা

আপনার মতামত লিখুন :