১ দিনে ৭০০ কোটি খোয়ালেন বেজোস

টেক ডেস্ক, বার্তা২৪.কম
জেফ বেজোস, আমাজনের প্রতিষ্ঠাতা, ছবি: সংগৃহীত

জেফ বেজোস, আমাজনের প্রতিষ্ঠাতা, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসের কবলে থমকে দাঁড়িয়েছে বিশ্ব অর্থনীতি। স্টক মার্কেটে গুলোতে এর তীব্র প্রভাব পড়েছে। সিএনবিসির খবরে বলা হয়, আমাজনের শেয়ার মূল্য হঠাৎ করে কমে যাওয়ায় বিশ্বের শীর্ষ ধনী  জেফ বেজোস একদিনেই প্রায় ৭০০ কোটি মার্কিন ডলার খোয়ালেন।

প্রতিবেদনে বলা হয়, বেজোসের সম্পদের পরিমাণ একদিনে ১১৭ বিলিয়ন ডলার থেকে কমে ১১০ বিলিয়নে নেমে গেছে। শুধু তাই নয়, গত মাসে বেজোস একাই ১৮ বিলিয়ন মার্কিন ডলার হারিয়েছেন।

বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, করোনাভাইরাসে প্রভাবে হঠাৎ শেয়ার মার্কেটে ধস নামে। যা ফলে বিশ্ব অর্থনীতিতে এর বিরূপ প্রভাব লক্ষ্য করা গেছে। মার্কিন টেক জায়ান্টগুলো অ্যাপল, আমাজন, মাইক্রোসফট এবং অ্যালফাবেট একদিনে প্রায় ৩২১ কোটি মার্কিন ডলার হারিয়েছে।

টেসলা প্রধান ইলন মাস্ক একদিনে প্রায় ৪০০ কোটি মার্কিন ডলার হারিয়েছেন। তবে সম্প্রতি করোনা আতঙ্কে তার এক টুইট সোশ্যাল মিডিয়াতে সমালোচনার ঝড় তুলেছে। তিনি করোনাভাইরাসে আতঙ্ক হওয়াকে বোকামি হিসেবে মন্তব্য করেছেন।

এদিকে করোনার প্রাদুর্ভাবে বিশ্বব্যাপী বড় বড় টেক ইভেন্টসহ বিভিন্ন আন্তর্জাতিক সম্মেলন বাতিল করা হয়েছে। সরাসরি সম্মেলনের পরিবর্তে কিছু ইভেন্ট অনলাইনে করার কথা বলা হয়েছে। প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে তাদের কর্মীদের বাসা থেকে কাজ করার নির্দেশ দিয়েছে। এছাড়া সকল প্রকার বাণিজ্যিক ভ্রমণ বাতিল করেছে।

সূত্র: গ্যাজেটস নাও

আপনার মতামত লিখুন :