সঙ্গরোধে একাকীত্ব কাটাতে অনলাইন গেমে ঝুঁকছেন অনেকেই

টেক ডেস্ক, বার্তা২৪.কম
প্রতীকী ছবি: সংগৃহীত

প্রতীকী ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসের কবলে পুরো বিশ্ব আজ বন্দী। করোনার সংক্রমণ ঠেকাতে দেশে দেশে স্কুল-কলেজ, মাদ্রাসা, বিশ্ববিদ্যালয়গুলো বন্ধ ঘোষণা করা হয়েছে, কর্মীদেরকে বাসা থেকে কাজ করতে বলা হয়েছে। কিন্তু সারাদিন ঘরে বসে কাজ করাও যখন বিরক্তির তখন দেখা গেছে অনেকেই ঘরে নিজেদের বিনোদনের জন্য বেছে নিয়েছেন অনলাইন গেমিং।

এদিকে জনপ্রিয় ভিডিও গেমিং প্ল্যাটফর্ম ‘স্টিমে’ দেখা গেছে, বিশ্বব্যাপী রেকর্ড সংখ্যক সক্রিয় ইউজার যুক্ত হয়েছে।

রবিবার (১৫ মার্চ) স্টিমডিবির প্রকাশিত প্রতিবেদনে অনুযায়ী, করোনার প্রাদুর্ভাবে বিশ্বব্যাপী শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ এবং কর্মীদেরকে বাসা থেকে কাজ করতে বলার পর থেকেই তাদের প্ল্যাটফর্মে ট্রাফিক অনেক বেড়ে যায়। বর্তমানে তাদের প্ল্যাটফর্মে বিশ্বব্যাপী ২৩ কোটি ইউজার সক্রিয় আছে,যা তাদের অতীতের সকল রেকর্ড ভেঙ্গে দিয়েছে।

স্টিমডি এক টুইট বিজ্ঞপ্তিতে জানায়, ২৩ কোটি অনলাইন ইউজার নিয়ে স্টিম নতুন রেকর্ড করেছে এবং ছয় কোটি মানুষ গেম খেলছেন। আর করোনাভাইরাসের প্রভাবে মানুষ এখন ঘরে বসে বিনোদনের জন্য বেছে নিচ্ছে স্টিমকে।

স্টিম প্ল্যাটফর্মে ইউজাররা গ্লোবাল অফেনসিভ, ডোটা ২, পাবজি, গ্র্যান্ড থেফট অটো ভি, টম ক্লেন্সিস রেইনবো সিক্স সিজ, টিম ফোর্টট্রেস, মনস্টার হান্টার: ওয়ার্ল্ড, ওয়ারফ্রেম এসব গেমগুলো বর্তমানে বেশি জনপ্রিয়। এছাড়া কল অব ডিউটির নতুন ভার্সন ওয়ারজোন লঞ্চিংয়ের ২৪ ঘণ্টার মধ্যে ৬০ লাখ মানুষ ডাউনলোড করেছে।

সম্প্রতি করোনার প্রাদুর্ভাবে ‘দ্য এন্টারটেইনমেন্ট সফটওয়্যার অ্যাসোসিয়েশন’ তাদের বার্ষিক সম্মেলন বাতিল করেছে। এই সম্মেলনে সাধারণত, নতুন ভিডিও গেমস টাইটেল, ট্রেন্ডিং গেমস সহ গেমিং সরঞ্জামাদির প্রদর্শনীর আয়োজন করা হয়ে থাকে। এছাড়া করোনার কারণে বিশ্বব্যাপী বড় বড় প্রযুক্তি সম্মেলন, গেম ডেভেলপমেন্ট কনফারেন্স বাতিল হয়েছে।

সূত্র: গ্যাজেটস নাও

আপনার মতামত লিখুন :