ল্যাপটপ সমস্যায় পড়েছে গুগল কর্মীরা

টেক ডেস্ক, বার্তা২৪.কম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

  • Font increase
  • Font Decrease

বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে লকডাউনের সময় দীর্ঘ হতে চলেছে। এর আগেই বিভিন্ন প্রতিষ্ঠানগুলো তাদের কর্মীদের বাসা থেকে কাজের নির্দেশ দিয়েছে। তবে লকডাউনের মধ্যে বাসা থেকে কাজের ক্ষেত্রে কর্মীরা বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছে। তেমনি এক কোম্পানি বিশ্বের অন্যতম টেক জায়ান্ট গুগলে ল্যাপটপ সংকট দেখা দিয়েছে।

যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনবিসির প্রতিবেদন অনুযায়ী, গুগলের প্রকাশিত এক অভ্যন্তরীণ রিপোর্টে প্রতিষ্ঠানটির নির্বাহী প্রধান সুন্দর পিচাই জানান কর্মীদের বাসায় কাজের জন্য ল্যাপটপ সরবরাহ সীমিত করা হয়েছে। আর গুগল কর্মীদের ল্যাপটপে যে আপগ্রেডে পৌঁছানোর কথা ছিল তাও বাতিল করেছে প্রতিষ্ঠানটি।

প্রতিবেদনে বলা হয়, বর্তমান পরিস্থিতিতে বিভিন্ন অঞ্চলে রিমোট ওয়ার্কিং (দূর থেকে কাজ) এর জন্য প্রয়োজনীয় অফিস সরঞ্জামাদি এখনও প্রস্তুত নয়। তবে কর্মীদের জন্য যথাসম্ভব ল্যাপটপ পৌঁছে দেওয়ার চেষ্টা করছে গুগল। কিন্তু এই মুহূর্তে প্রত্যেকের জন্য ল্যাপটপ দেওয়া সম্ভব নয়।

গুগল জানায়, এই সমস্যার মধ্যে তারা যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছে কর্মীদেরকে সাহায্য করার জন্য। তবে সবকিছু যেহেতু একটা অস্থিরতা এবং অনিশ্চয়তার মধ্য দিয়ে যাচ্ছে তাই কর্মীদের হাল না ছাড়ার নির্দেশ দিয়েছে গুগল।

সিএনবিসির রিপোর্ট অনুযায়ী, কোভিড-১৯ পরিস্থিতিতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন গুগলে খণ্ডকালীন ও চুক্তিকে কাজ করা কর্মীরা। বর্তমানে গুগলে বেশি প্রাধান্য দেওয়া কর্মীরা হচ্ছে নগ্লার্স। অর্থাৎ যারা সম্প্রতি গুগলে পূর্ণ কালীন মেয়াদি নিয়োগ পেয়েছেন।

সূত্র: গ্যাজেটস নাও

আপনার মতামত লিখুন :