ম্যাসেঞ্জারে যেভাবে স্ক্রিন শেয়ার করবেন

টেক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

অন্যতম বহুল অপেক্ষিত ফিচার স্ক্রিন শেয়ার ফিচার এবার ফেসবুক ম্যাসেঞ্জারে। নতুন এই ফিচারটি দিয়ে ম্যাসেঞ্জারে বন্ধুদের সঙ্গে কথা বলার সময় অ্যান্ড্রয়েড ও আইওএস ডিভাইসের স্ক্রিন শেয়ার করা যাবে। অর্থাৎ আপনার ফোনের স্ক্রিনে যা আছে তা অন্যদেরকে দেখানোর সুবিধা।

বর্তমানে এই ফিচারটি দিয়ে ফোনের গ্যালারি, ইন্সটাগ্রাম ফিড, সেটিংস কিংবা যে কোনো কিছু একজন ইউজারের ফোনের রয়েছে তা অন্যরা দেখতে পারবে। আর ম্যাসেঞ্জার গ্রুপে আট জন, ম্যাসেঞ্জার রুমসে ১৬ জনের সঙ্গে স্ক্রিন শেয়ার করা যাবে। তবে খুব শিগগিরই ম্যাসেঞ্জার রুমসে ৫০ জন ইউজারের সঙ্গে ফোনের স্ক্রিন শেয়ার করা যাবে। ইতিমধ্যে নতুন ফিচারটি অ্যান্ড্রয়েড ও আইওএস ডিভাইসের ম্যাসেঞ্জার অ্যাপে পৌঁছে গেছে। এজন্য ইউজারদের ম্যাসেঞ্জার অ্যাপটি আপডেট করে নিতে হবে।

স্ক্রিন শেয়ার করতে ভিডিও কল চলা অবস্থায় উপরের দিকে সোয়াইপ করে কল অপশন থেকে ‘শেয়ার স্ক্রিন’ সিলেক্ট করে ‘স্টার্ট শেয়ারিং’ ট্যাপ করতে হবে। তখন ‘স্টার্ট ব্রডকাস্ট’ অপশন দেখাবে পরে ইউজার অনুমতি দিলে স্ক্রিন শেয়ার হবে। আর স্ক্রিন শেয়ার বন্ধ করতে ‘স্টপ ব্রডকাস্ট’ অপশনে ক্লিক করতে হবে।
নতুন এই ফিচারটি ভার্চুয়ালি কাজকে আরও সহজ করে দিয়েছে। ফলে বন্ধু, পরিবার এবং সহকর্মীদের সঙ্গে ভিডিও কলে স্ক্রিন শেয়ারিং করে যে কোনো কাজ সম্পর্কে বিস্তারিত ভাবে আলোচনা করা যাবে।
সূত্র: দ্য ভার্জ