গণস্বাস্থ্য কেন্দ্রে দুই পক্ষের সংঘর্ষ, আহত ১৫

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

সাভারে গণস্বাস্থ্য কেন্দ্রে জমির বিরোধকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ১৫ জন।

রোববার ( ৪ নভেম্বর) বিকেল চারটার দিকে গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ ভবনের সামনে এ সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্ট্রি  ডা.জাফররুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে দায়ের করা চাঁদাবাজির মামলার দুই বাদী মোহাম্মদ আলী ও নাছির উদ্দিন লোকজন নিয়ে বিকেলে পিএইচএ ভবনের সামনে  সংবাদ সম্মেলনের  আয়োজন করে।

সেই সম্মেলন থেকে আসামি হিসেবে ডা.জাফররুল্লাহ চৌধুরীসহ অন্যান্যদের গ্রেপ্তারের দাবি জানান তারা।

সংবাদ সম্মেলের শেষ মুহূর্তে গণস্বাস্থ্য কেন্দ্রের কর্মীদের সাথে তাদের ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে আহত হয় অন্তত ১৫ জন। এ ঘটনার পর গোটা এলাকাজুড়ে উত্তেজনা বিরাজ করছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। গণস্বাস্থ্য কেন্দ্রের প্রশাসনিক কর্মকর্তা আব্দুস সালাম বলেন, আমাদের প্রতিষ্ঠানের ভেতরে প্রবেশ করে সংবাদ সম্মেলন করে দখলকারীরা। এক পর্যায়ে বিনা উসকানিতে তারা কর্মীদের ওপর হামলা চালায়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Nov/04/1541334935696.jpg

তবে এ অভিযোগ অস্বীকার করে সংবাদ সম্মেলনে উপস্থিত থাকা মামলার বাদী আওয়ামী লীগ নেতা নাসির উদ্দিন জানান, তারা কারো ওপর হামলা করে নি। বরং তারাই হামলার শিকার হয়েছেন।

এ বিষয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রিজাউল হক দিপু বলেন দুই পক্ষই ঘটনার জন্য দায়ী। তাদের কারণেই পরিস্থিতি উত্তপ্ত হচ্ছে।

এর আগে ডা. জাফর উল্লাহ চৌধুরী ও তার শীর্ষ কর্মকর্তাদের বিরুদ্ধে মাছ, ফল চুরিসহ ছয়টি মামলা দায়ের করা হয়।

প্রসঙ্গগত : ইতোপূর্বে একটি বেসরকারি টেলিভিশনের টক শোতে সেনাপ্রধান সম্পর্কে অসত্য বক্তব্য দেয়ায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হয়।

গত ১২ অক্টোবর ক্যান্টনমেন্ট থানায় মেজর এম রাকিবুল আলম একটি সাধারণ ডায়েরি করেন। ওই সাধারণ ডায়েরিটি গত সোমবার রাষ্ট্রদ্রোহ মামলা হিসেবে গ্রহণ করে ডিবিকে তদন্তের নির্দেশ দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।