বিমানবন্দরে যাত্রী সেবার মানোন্নয়নে গণশুনানি

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

 

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রী সেবার মান উন্নয়ন করতে গণশুনানি আয়োজন করা হয়েছে। বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) আগামী রোববার এই গণশুনানির আয়োজন করেছে।

বিজ্ঞাপন

বেবিচকের জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম জানান, বিমান চলাচল কর্তৃপক্ষের এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসানও শুনানিতে নিজে উপস্থিত থাকবেন। বেবিচকের সদর দপ্তরের এমটি পুলে আয়োজিত এই শুনানিতে যাত্রী সাধারণ, বিমান চলাচল কর্তৃপক্ষের কর্মকর্তা ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত থাকবেন। বেলা ১১টায় গণশুনানি শুরু হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দেশের প্রধান বিমানবন্দর শাহজালালে যাত্রী ভোগান্তি এখন নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। সময়মতো লাগেজ না পাওয়া, লাগেজ হারানো, লাগেজ কেটে মূল্যবান জিনিসপত্র চুরি হওয়া, দেরিতে ফ্লাইট ছাড়াসহ নানা অভিযোগ জমা হচ্ছে প্রতিদিন। দেশের এই বিমানবন্দরে প্রতিদিন প্রায় ২০০ আন্তর্জাতিক ফ্লাইট উড্ডয়ন ও অবতরণ করে। বছরে প্রায় ৫০ লাখ যাত্রী এই বিমানবন্দরটি ব্যবহার করে থাকে।   

রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্স বিমান বাংলাদেশ এয়ারলাইন্সও এ ধরনের গণশুনানির আয়োজন করে আসছে। যাত্রীদের অভিযোগের ভিত্তিতে এই শুনানি অনুষ্ঠিত হয়। যাত্রী ভোগান্তি কমাতে কয়েক বছর আগে সরকারের নির্দেশনায় বিমান এই শুনানি শুরু করেছিল।