দুদকের অভিযানে বিআরটিএ’র দালাল গ্রেফতার

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

দুদকের অভিযানে বিআরটিএ’র দালাল গ্রেফতার / ছবি: বার্তা২৪

দুদকের অভিযানে বিআরটিএ’র দালাল গ্রেফতার / ছবি: বার্তা২৪

যানবাহনের রেজিস্ট্রেশন সনদ, ফিটনেস সনদ ও ড্রাইভিং লাইসেন্স দেওয়ার সময় এক দালালকে হাতে নাতে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময় তাকে ৮ হাজার টাকা জরিমানাসহ ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়।

রোববার (২৭ জানুয়ারি) বিকেলে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অভিযোগের ভিত্তিতে রোববার (২৭ জানুয়ারি) দুদক এনফোর্সমেন্ট ইউনিটের প্রধান সমন্বয়ক মোহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে দুদকের সহকারী পরিচালক জাহিদ কালাম ও উপসহকারী পরিচালক মোহাম্মদ শাহাজাহান মিরাজের সমন্বয়ে পুলিশসহ ছয় সদস্যের একটি টিম দেশের চারটি বিআরটিএ’র কার্যালয়ে অভিযান চালায়।

ইকুরিয়া, খুলনা, সিলেট, পাবনা কার্যালয়ে অভিযানের সময় দুদক দল দেখতে পায় টাকা ছাড়া মিলছেনা যানবাহনের রেজিস্ট্রেশন সনদ, ফিটনেস সনদ ও ড্রাইভিং লাইসেন্স সেবা। এছাড়া প্রতি ধাপে বিপুল পরিমাণ অনিয়মের প্রমাণ পায় দুদক দল। এ সময় টাকাসহ হাতেনাতে এক দালালকে গ্রেফতার করে দুদক।

এ বষয়ে দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন ‘বিআরটিএ-র শৃঙ্খলা ফিরে না আসলে দুদক সরাসরি দুর্নীতি ও অনিয়মে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে। এছাড়া অনিয়মের বর্তমান চিত্র পাল্টাতে হলে অটোমেশন ও ডিজিটালাইজেশনের বিকল্প নেই।’