জাবালে নূর পরিবহনের মালিক গ্রেফতার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঢাকা: রাজধানীর বিমানবন্দর সড়কে বাস চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় জাবালে নূর পরিবহনের মালিক মো: শাহাদাত হোসেনকে গ্রেফতার করেছে র‌্যাব-১।

র‌্যাব সদর দফতরের সিনিয়র এএসপি মিজানুর রহমান বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেন।

র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল সারোয়ার বিন কাশেম বার্তা ২৪.কমকে বলেন, ঘটনার পর থেকেই শাহাদাতকে আমরা নজরদারিতে রেখেছিলাম। এর ধারাবাহিকতায় তাকে আজ গ্রেফতার করা হয়।

তবে কখন আর কিভাবে গ্রেফতার করা হয়েছে জানতে চাইলে এই র‍্যাব কর্মকর্তা বলেন, প্রাথমিক অবস্থায় এর বেশি কিছু বলতে পারছি না।

 

   

ঘরের মধ্যে স্বামী-স্ত্রীর মরদেহ, পকেটে চিরকুট



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা)
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

সাভারের আশুলিয়ার একটি টিনশেড ভাড়া ঘরের বিছানায় পড়ে ছিল স্ত্রীর আর ঘরের সিলিংয়ে ঝুলছিল স্বামীর নিথর দেহ। একই ঘরে স্বামী স্ত্রীর এমন মৃত্যুতে বিস্মিত এলাকাবাসী। পুলিশের প্রাথমিক ধারণা, স্ত্রীর গলায় ওড়না পেঁচিয়ে হত্যা করে নিজেও গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে স্বামী। নিহত স্বামীর শার্টের পকেটে একটি চিরকুট পেয়েছে পুলিশ। সেই চিরকুটে স্ত্রীর বড় বোনকে দায়ী করে নিজের কষ্টের কথা লিখেছেন তিনি।

সোমবার (২০ মে) রাত সাড়ে ৮টার দিকে চিরকুটের কথা নিশ্চিত করে আশুলিয়া থানা পুলিশ। এর আগে বিকালে আশুলিয়ার নরসিংহপুর ইউসুফ মার্কেট এলাকার রেজাউল করিমের মালিকানাধীন বাড়ির একটি কক্ষ থেকে তাদের মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহতরা হলেন, পটুয়াখালী সদর থানার লোহালিয়া ইউনিয়নের হাকিম আলী হাওলাদারের ছেলে রুহুল আমিন হাওলাদার এবং বরিশালের আমতলী থানার সোবহান মৃধার মেয়ে মনি ওরফে মনিরা।

বুক পকেটে রাখা চিরকুটে রুহুল আমিন লিখেছেন, ‘‘বিসমিল্লাহির রাহমানির রাহিম। আমি মো রুহুল আমিন, থানা পটুয়াখালী ও জেলা পটুয়াখালী। অতি কষ্টের সাথে জানাই- আমতলি নিবাসী ও বাওনা গ্রাম মো. ছোবাহান মৃধার ছোট মেয়ে মনিরার সাথে আমার বিবাহ হয়। বিবাহের বয়স ৭ মাস। বিয়ের রাত থেকে মনিরার ফোনে ফোন আসতে থাকে। এই নিয়ে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে জানতে পারি ডিসার সুয়েটারে মনিরা ও তার বড় বোন ফাহিমা চাকুরি অবস্থায় বিভিন্ন ছেলের সাথে অনৈতিক কাজে লিপ্ত হয় দুই বোন। আমি বাঁধা দিলে তার বোন ফাহিমা বাসায় ডেকে নিয়ে আমাকে ভয় দেখায় যে এই নিয়ে বাড়াবাড়ি করলে তোকে মেরে ফেলব। ফাহিমার স্বামীও জেনে ফাহিমাকে ছেড়ে দিয়েছে। তারা অনৈতিক কাজ করে টাকা কামাই করে, চাকুরি তাদের শো। এবং আমাকে ভয় দেখিয়ে ইউসুফ মার্কেট কাপড়ের দোকান দিতে বাধ্য করায় সেখানে আমার ছয় লক্ষ টাকা নষ্ট করে। আর আমাকে ভয় দেখিয়ে দুই বোন অনৈতিক কাজ করে পরে আমি জানতে পারি মনিরার আরও ২ টা বিয়ে হয়েছে, সেখান থেকে মনিরার ছাড়াছাড়ি হয়। তা আমার কাছে গোপন রাখে, পরে আমি জানতে পারি। ফাহিমার কাছে আমি ২,৫০,০০০ টাকা ধার হিসেবে পাওনা আছি। টাকা চাইতে গেলে আমাকে বাসায় ডেকে নিয়ে অপমান করে এবং তার বোনকে আটকিয়ে রাখে। আমার মৃত্যুর জন্য দায়ী ফাহিমা, ফাহিমা।

ইতি, মৃত্যু পথের পথিক। আমাকে সবাই ক্ষমা করে দিবেন।’’


প্রত্যক্ষদর্শী ও পুলিশের সাথে কথা বলে জানা যায়, ঘরের দরজার সামনে গ্রিলের আরেকটি গেট ছিল। ঘরের দরজা খোলা থাকলেও গ্রিলে তালা লাগানো ছিল। বাইরে থেকে ডেকেও কোনো সাড়া না পেয়ে পুলিশে খবর দেয় স্থানীয়রা। পরে পুলিশ গিয়ে গ্রিলের তালা ভেঙ্গে ঘরে প্রবেশ করে পুলিশ। পরে সেই ঘর থেকে দুজনের মরদেহ উদ্ধার করা হয়।

বাড়ির মালিক রেহানা আক্তার জানান, সকাল থেকে তাদের কোনো সাড়া না পেয়ে সন্দেহ হলে পুলিশকে খবর দেয়া হয়। পরে দেখি বিছানায় মনির মরদেহ পড়ে আছে এবং সিলিং এর সাথে গলায় ওড়না পেঁচিয়ে ঝুলে আছে রুহুল আমিন।

আশুলিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ দুটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানো হয়েছে। এছাড়া প্রাথমিকভাবে মনে হচ্ছে স্ত্রীকে হত্যা করেই আত্মহত্যা করেছেন স্বামী। স্বামীর বুক পকেট থেকে একটি চিরকুট পাওয়া গেছে। আমরা তদন্ত করে দেখছি।

;

পতেঙ্গা সি-বিচ এলাকাকে গড়ে তোলা হবে বিশ্বমানের পর্যটন জোন



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রামের অন্যতম দর্শনীয় স্থান পঙ্গেতা সমুদ্র সৈকতের সৌন্দর্যকে পর্যটকদের কাছে আরও বেশি আকর্ষণীয় করে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা হাতে নিয়েছে জেলা প্রশাসন। নগরীর ফৌজদারহাট ডিসি পার্ক থেকে পতেঙ্গা সি-বিচ পর্যন্ত পুরো এলাকাটিকে বিশ্বমানের পর্যটন জোন হিসেবে গড়ে তোলা হবে বলে জানিয়েছে বিচ ম্যানেজমেন্ট কমিটি।

সোমবার (২০ মে) সকালে ১১টার দিকে পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকা পরিদর্শনে যান বিচ ম্যানেজমেন্ট কমিটির সংশ্লিষ্টরা। এসময় উপস্থিত ছিলেন- চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান এবং অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আবদুল মালেক। তারা সৈকত এলাকার ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভা করে বিচ ম্যানেজমেন্ট কমিটির এসব পরিকল্পনার কথা জানান।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান বলেন, পতেঙ্গা সি-বিচকে দৃষ্টিনন্দন করতে বিচ ম্যানেজমেন্ট কমিটি কর্তৃক নেয়া হয়েছে মহাপরিকল্পনা। পর্যটকদের সমুদ্রের সৌন্দর্য আকৃষ্ট করতে বিচের দোকানগুলোকে সী সাইড থেকে সরিয়ে কান্ট্রি সাইডে বিচ ম্যানেজমেন্ট কমিটি দেয়া নির্দিষ্ট মাপ অনুযায়ী স্থানান্তর করাসহ পতেঙ্গাকে পর্যটক বান্ধব জোন হিসেবে গড়ে তোলা হবে।

তিনি বলেন বলেন, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা মোতাবেক ডিসি পার্ক থেকে পতেঙ্গা সি-বিচ পর্যন্ত পুরো এলাকাটিকে বিশ্বমানের পর্যটন জোন হিসেবে গড়ে তোলা হবে।

তিনি আরও বলেন, পর্যটকদের সুবিধা সম্বলিত অবকাঠামো নির্মাণ, সৈকতের দোকানসমূহ সুশৃঙ্খল ও পুনর্বাসন করা, টয়লেট, শৌচাগার, চেন্জিং রুম ও কাফেটেরিয়া নির্মাণের ব্যবস্থা গ্রহণ, ফটোগ্রাফারসহ বিভিন্ন সেবা প্রদানকারীদের সংখ্যা নির্দিষ্টকরণ, সাময়িক পরিচয়পত্র প্রদান, সেবা মূল্য নির্ধারণ সার্বক্ষণিক নিরাপত্তা বজায় রাখার জন্য টুরিস্ট পুলিশের অফিস নির্মাণের ব্যবস্থা গ্রহণ ও বিচ সংশ্লিষ্ট এলাকা সিসিটিভি ক্যামেরার আওতায় আনয়ন করা হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান সাংবাদিকদের বলেন, এটা পুনবার্সন না, স্থানান্তর। প্রাথমিক পর্যায়ে সৈকতের মুখে যারা ব্যবসা করছে তাদেরকে সরিয়ে দিয়ে রাস্তার অন্যপাশে স্থানান্তর করা হবে। সৈকতের মুখে এমন ব্যবসায়ী আছেন ৩২ জন। তবে পর্যায়ক্রমে সব ব্যবসায়ীকে সৈকতের আশপাশ থেকে তুলে রাস্তার অন্যপাশে স্থানান্তর করা হবে।

জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আবদুল মালেক বলেন, দেশের বিভিন্ন প্রান্ত থেকে পতেঙ্গা সমুদ্রসৈকতে পর্যটকরা আসে। কিন্তু অবৈধ দোকানপাটের কারণে বিচের সৌন্দর্য দেখা যায় না। তাই বিচ ম্যানেজমেন্ট কমিটি সিদ্ধান্ত নিয়েছে সমুদ্র পাড় থেকে দোকানগুলোকে তুলে কান্ট্রি সাইডে স্থানান্তর করতে হবে। প্রতিটি দোকানের জন্য নির্দিষ্ট পরিমাপ ও ডিজাইন দিয়ে দোকান নির্মাণ করা। বিচের সামনে যারা বিভিন্ন দোকান করে ব্যবসা করছে, তাদের তালিকা করছি আমরা। সেই তালিকা অনুযায়ী দোকান বরাদ্দ দেওয়া হবে।

;

শাহ আমানত বিমানবন্দরে হজ যাত্রীদের জন্য তথ্য কর্ণার চালু



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রাম হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের আন্তর্জাতিক বহিঃগমন লাউঞ্জে হজ যাত্রীদের জন্য তথ্য কর্ণার চালু করেছে বঙ্গবন্ধু ফাউন্ডেশন চট্টগ্রাম মহানগর শাখা। কেন্দ্রীয় নির্দেশনায় ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন বুথ’ নামে এই তথ্য কর্ণার স্থাপন করে সংগঠনটি।

রোববার (১৯ মে) সন্ধ্যায় বিমানবন্দরের আন্তর্জাতিক বহিঃগমন লাউঞ্চে এক অনারম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে বুথ এবং প্রকাশনা বই হস্তান্তর করা হয়।

বঙ্গবন্ধু ফাউন্ডেশন চট্টগ্রাম মহানগর শাখার নেতৃবৃন্দের হাত থেকে বুথ ও প্রকাশনাসমূহ বুঝে নেন হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরের কর্মকর্তা গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ (পিএসসি)।

এসময় বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নেতৃবৃন্দ যথাক্রমে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক জসীম উদ্দীন ভূঁইয়া, চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি আসাদ খান, সাধারণ সম্পাদক মো. আরিফুর রহমান উপস্থিত থেকে বুথ ও প্রকাশনাসমূহ হস্তান্তর করেন।

এসময় বিমানবন্দরের হজ্জ টাস্ক ফোর্সের সভাপতি আবু মোহাম্মদ ওমর শরীফ, সহকারী পরিচালক বাহারুল হায়াত বিপুল এবং প্রধান নিরাপত্তা কর্মকর্তা মোহাম্মদ রাশেদুল ইসলাম উপস্থিত ছিলেন।

মূলত পবিত্র হজ যাত্রীদের মাঝে হজ ও ওমরাহ্ সম্পর্কিত সকল তথ্যসমৃদ্ধ প্রকাশনা হাজীগণ এই কর্ণার থেকে সম্পূর্ণ বিনামূল্যে নিতে পারবেন। হজ ও ওমরাহ্ সংক্রান্ত সকল তথ্য ও দিক-নির্দেশনা রয়েছে এই গাইডে। এসময় বিপুল সংখ্যক হজযাত্রীর মাঝে হজ ও ওমরাহ্ গাইড বিতরণ করা হয়।

;

নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে ইজিবাইক চালক খুন



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্ত ২৪.কম, নরসিংদী
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে প্রাণ গেল এক ইজিবাইক চালকের। নিহত ইজিবাইক ইউনুছ মিয়া (৩৭) রায়পুরা উপজেলার বটতলী এলাকার শফি উদ্দিনের ছেলে। তিনি শহরতলীর হাজীপুরের সাবেক চেয়ারম্যান মহালম মিয়ার বাড়ীতে পরিবারসহ ভাড়া থেকে শহরে ইজিবাইক চালিয়ে জীবিকা নির্বাহ করতেন।

সোমবার (২০ মে) সন্ধায় সদর উপজেলার হাজীপুর এলাকার বৌবাজারে এই ঘটনা ঘটে।

নিহতের স্বজনরা জানায়, প্রতিদিনের ন্যায় দুপুরের দিকে ইজিবাইক নিয়ে বের হয়। সন্ধায় আমরা খবর পাই তাকে কারা যেন ছুরিকাঘাতে হত্যা করেছে।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তানভীর আহমেদ জানান, ভাড়া নিয়ে তর্কাতর্কির এক পর্যায়ে ইজিবাইকের চালককে ছুরিকাঘাতে হত্যা করেছে। হত্যাকারী যাত্রীকে আটক করে থানায় আনা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে হত্যার বিস্তারিত কারণ বলা যাবে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

;