নৌ পরিবহনের প্রধান প্রকৌশলী নাজমুলের জামিন

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ঢাকা: রাজধানীর সেগুনবাগিচায় রেস্তোরাঁ থেকে ঘুষের ৫ লাখ টাকাসহ হাতেনাতে গ্রেপ্তার নৌপরিবহন অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ড. এস এম নাজমুল হকের জামিন মঞ্জুর করেছে আদালত।

সোমবার (১৩ আগস্ট) শুনানি শেষে ঢাকার সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

বিজ্ঞাপন

আসামির পক্ষে আইনজীবী শহিদুল ইসলাম জামিন আবেদন করে শুনানি করেন। অপরদিকে দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর জামিনের বিরোধিতা করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন মঞ্জুরের আদেশ দেন। এরআগে কয়েক দফায় ঢাকা সিএমএম আদালত ও ঢাকা মহানগর দায়রা জজ নাজমুলের জামিনের আবেদন নামঞ্জুর করেন। এরপর থেকে আদালত নাজমুলকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য, মেসার্স সৈয়দ শিপিং লাইনসের এমভি প্রিন্স অব সোহাগ নামীয় যাত্রীবাহী নৌযানের রিসিভ নকশা অনুমোদন এবং নতুন নৌযানের নামকরণের অনাপত্তিপত্রের জন্য নাজমুল হক ১৫ লাখ টাকা ঘুষ দাবি করেন। বিষয়টি দুর্নীতি দমন কমিশনকে অবহিত করা হলে দুদক সকল বিধি-বিধান অনুসরণ করে কমিশনের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারে নেতৃত্বে ফাঁদ মামলা পরিচালনার অনুমতি দেয়। এর পরে ৫ লাক্ষ টাকাসহ হাতে নাতে গ্রেপ্তার করা হয়।

ওই ঘটনায় রাজধানীর রমনা মডেল থানায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ বাদী হয়ে এ বিষয়ে মামলা দায়ের করেন।