আর্তের সেবায় প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ, ছবি: সংগৃহীত

প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ, ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জ: শহরের উপকণ্ঠে নিজস্ব বিশাল এলাকায় প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ ও হাসপাতালের নয়নাভিরাম ক্যাম্পাস। বৃক্ষ ও গাছ-পালার বিন্যাসে মাথা তুলে দাঁড়িয়েছে কয়েকটি বহুতল ভবন।

'আমাদের প্রথম ব্যাচের শিক্ষার্থীরা কদিনের মধ্যেই চিকিৎসক হিসাবে পাস করে বের হবে', জানালেন প্রিন্সিপাল প্রফেসর ড. আ ন ম নৌশাদ খান।

বিজ্ঞাপন

কলেজের পাশেই বীর ঈসা খাঁর স্মৃতি বিজড়িত ঐতিহাসিক জঙ্গলবাড়ি এলাকা। কলেজের পাশ দিয়ে কিশোরগঞ্জ-করিমগঞ্জ সড়কটি জেলার পূর্বাঞ্চলীয় হাওর উপজেলাগুলোর প্রবেশদ্বার হিসাবে কাজ করছে। সেই হাওরের কৃতিপুরুষ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদের নামে তাঁর পরিবারের সদস্য ও স্থানীয় বিদ্যানুরাগী মানুষ প্রতিষ্ঠা করেছেন এই মেডিকেল কলেজ ও হাসপাতাল।

ঈদের পর দিন বৃহস্পতিবার (২৩ আগস্ট) বিকেলে জাফরাবাদস্থ (করিমগঞ্জ) প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতাল প্রাঙ্গণে এক বর্ণাঢ্য সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। স্থানীয় ও দেশের বিভিন্ন স্থান থেকে ঈদ উপলক্ষ্যে আগত বিশিষ্ট ব্যক্তিদের পদচারণায় এ দিন মুখরিত ছিল কলেজ ক্যাম্পাস।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Aug/24/1535098320623.jpg

এ সময় প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ড. আ ন ম নৌশাদ খান সুধীজনের সামনে কলেজের কার্যক্রম, অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন। পরে তিনি অতিথিদের কলেজ ও হাসপাতাল ভবনের বিভিন্ন বিভাগ ও স্থাপনা সম্পর্কে সরেজমিনে অবহিত করেন। তিনি বলেন, 'আর্ত মানবতার সেবায় প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ ও হাসপাতাল সম্পূর্ণভাবে নিবেদিত। কিশোরগঞ্জের স্বাস্থ্য ও চিকিৎসা ব্যবস্থায় নবদিগন্তের সূচনা করতে আমরা নিরলসভাবে কাজ করছি।'

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসরবড. আজিজুন নাহার ইসলাম ও প্রফেসর ড. কাজি নূরুল ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ও বার্তা২৪.কমের কন্ট্রিবিউটিং এডিটর ড. মাহফুজ পারভেজ, শিল্পোদ্যোক্তা শাহ ইসকান্দার আলি স্বপন, সমাজসেবী অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, ডা. লুৎফুল্লাহ, ডা. ইফফাত আরা বেগম, ডা. সুফিয়া খাতুন প্রমুখ।