‘রাজনৈতিক নেতা হিসেবে জনগণের সেবা করাই আমার লক্ষ্য’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ফাইল ফটো।

ফাইল ফটো।

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রাজনৈতিক নেতা হিসেবে জনগণের সেবা করাই আমার লক্ষ্য। ভোট দেওয়া না দেওয়া জনগণের অধিকার।

বুধবার (২৯ আগস্ট) সকাল ১০ টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও ট্রেনিং ইনস্টিটিউট, গোপালগঞ্জের চারদিকে ৮টি জেলার ২০টি উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টারের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

২০ টি উপজেলার মধ্যে রয়েছে টুঙ্গিপাড়া, কোটালিপাড়া, কাশিয়ানি, মকসুদপুর, ফকিরহাট, মোল্লার হাট, চিলতমারী, লোহাগড়া, রামপাল, ভাঙ্গা, আলফাডাঙ্গা, সদরপুর, বোয়ালমাড়ী, রূপসা, দিঘলীয়া, তেরখাদা, নাজিরপুর, কালিয়া, রাজৈর, গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

শেখ হাসিনা বলেন, আমি যখনি যে কাজ করি, যে পদক্ষেপ নেই তখনি খেয়াল রাখি যেন জনগণের উপকার হয়। জনগণ সেবা পায়। ক্ষমতা আমার কাছে কোন ভোগের বস্তু নয়। এটা দায়িত্ব পালন। জনগণের সেবা করাই আমার প্রথম কর্তব্য। তাই এটাকে আমি কর্তব্য হিসেবেই নেই।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও ট্রেনিং ইন্সটিটিউটের জন্য আলাদা ফান্ড গড়ে দেওয়ার ঘোষণা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ২০ কোটি টাকার একটা ট্রাস্ট ফান্ড গঠন করে দেব যা শুধুমাত্র হত দরিদ্র মানুষের চিকিৎসার জন্য ব্যয় করা হবে।

স্বাস্থ্যখাতের উন্নয়নে সরকারের গৃহীত বিভিন্ন পরিকল্পনার কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী। মোবাইল হসপিটাল, বিশেষায়িত অ্যাম্বুলেন্স দিয়ে চিকিৎসাব্যবস্থাকে তৃণমূল পর্যন্ত ছড়িয়ে দেওয়ার উপর গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী। মাতৃস্বাস্থ্য, শিশুর বিকাশ, মাতৃত্বকালীন শিশুর অন্ধত্ব, শিশুর পরিচর্যা, ডে কেয়ার সেন্টার, ব্রেস্ট ফিডিং কর্নারের প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন তিনি।