জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার শুরু



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার

জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার

  • Font increase
  • Font Decrease

জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার রাজধানীর ইমানুয়েলস কনভেনশন সেন্টারে গ্রহণ করা হচ্ছে। পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদেরর নেতৃত্বে পার্লামেন্টারি বোর্ডের সদস্যরা উপস্থিত রয়েছেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Nov/20/1542692350888.jpg

প্রার্থীর সংখ্যা বেশি হওয়ায় হল রুমে সবাইকে একত্রে ডাকা হয়েছে। পার্টির সিনিয়র নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। এককভাবে কোনো সাক্ষাৎকার পর্ব থাকছে না। পার্লামেন্টারি বোর্ডের ১৫ সদস্যরা বক্তব্য রাখতে পারেন বলে পার্টি সূত্র জানিয়েছে

মোট ২ হাজার ৭৬৫ জন মনোনয়ন ফরম বিক্রি হয়েছে বলে জাতীয় পার্টির পক্ষ থেকে দাবী করা হয়েছে। যদিও এই সংখ্যা নিয়ে অনেকের মধ্যে সংশয় রয়েছে।

   

টাঙ্গাইলে ভোট কেন্দ্রে ভিমরুলের আক্রমণ, আহত ৩৫



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল
টাঙ্গাইলে ভোট কেন্দ্রে ভিমরুলের আক্রমণ, আহত ৩৫

টাঙ্গাইলে ভোট কেন্দ্রে ভিমরুলের আক্রমণ, আহত ৩৫

  • Font increase
  • Font Decrease

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার একটি ভোটকেন্দ্রে দফায় দফায় ভীমরুলের আক্রমণে দিশেহারা হয়ে পড়েন কেন্দ্রে উপস্থিত ভোটার, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ আশপাশের এলাকার মানুষ। এ সময় ভীমরুলের আক্রমণে নারী-পুরুষসহ প্রায় ৩৫ জন আহত হয়েছে।

বুধবার (৮ মে) দুপুরে দুই দফায় উপজেলার মুশুদ্দি ইউনিয়নের মুশুদ্দি দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, প্রথম দফায় দুপুর ১টার দিকে মুশুদ্দি দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের দক্ষিণ দিক থেকে একঝাঁক ভিমরুল কেন্দ্রে ভোট দিতে আসা নারী-পুরুষসহ নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ ও আনসার সদস্যদের আক্রমণ করে। হঠাৎ এমন আক্রমণে সবাই দিশেহারা হয়ে নিরাপদ আশ্রয়ের সন্ধানে ছুটতে থাকে। মুহূর্তে ভোটকেন্দ্র ফাঁকা হয়ে যায়। অনেকেই খড় জ্বালিয়ে ধোঁয়া তৈরি করে আত্মরক্ষা করেন। প্রায় ২০ মিনিট পর ভীমরুলের ঝাঁক অন্যত্র চলে গেলে আহতদের উদ্ধার করা হয়।

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, দ্বিতীয় দফায় দুপুর ২টা ৩০ মিনিটে ভীমরুলের ঝাঁক ভোটকেন্দ্রে আক্রমণ চালায়। এ সময় বেশ কয়েকজন আহত হন।

ভোটকেন্দ্রের দায়িত্বে থাকা পুলিশের এসআই (নিরস্ত্র) আবু তাহের জানান,‌ ভীমরুলের আক্রমণে ৪ পুলিশ সদস্য ও ২ জন আনসার সদস্য আহত হয়েছেন। এদের মধ্যে দুজন পুলিশ সদস্যদের অবস্থা বেশ খারাপ হলেও তারা দায়িত্ব পালন করেছেন।

মুশুদ্দি দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং অফিসার মামুন সরকার জানান, ভীমরুলের আক্রমণে তার কেন্দ্রে অন্তত ৩৫ জন আহত হয়েছেন। এদের মধ্যে পুলিশের ৪ জন, আনসার সদস্য ২ জন ও স্থানীয় ২ জন‌ শিশুসহ ১৭ জন আহত হয়েছেন। এ ঘটনায় ছানোয়ার ও ছলিমুল্লাহ নামে দুজনের অবস্থা গুরুতর। এই দুজনসহ মোট ১০ জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, সাময়িকভাবে ভোটকেন্দ্রে কিছুটা অসুবিধা হলেও কিছুক্ষণ পর পরিস্থিতি স্বাভাবিক হয়।

উল্লেখ্য, টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তারা হলেন- বর্তমান চেয়ারম্যান হারুনার রশিদ হীরা (ঘোড়া), উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন (দোয়াত-কলম), সাবেক সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ তালুকদার সবুজ (মোটরসাইকেল), কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মেহেদী হাসান রনি (আনারস) এবং সাবেক ছাত্রলীগ নেতা ও অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা আজিজুল ইসলাম (হেলিকাপ্টার)।

মুশুদ্দি দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মোট ভোটার সংখ্যা ২ হাজার ৫৩টি। এর মধ্যে নারী ভোটার ১ হাজার ৪৩ জন ও পুরুষ ভোটার ১ হাজার ১০ জন।

;

লক্ষ্মীপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ৮



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরগাজী ইউনিয়নের মধ্য চর আফজল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সামনে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বিকেলে নির্বাচন চলাকালীন সময়ে দোয়াত কলম ও কাপ পিরিচ প্রতীকের প্রার্থীদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের অন্তত ৮ জন আহত হয়েছে বলে জানা যায়। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, দোয়াত-কলম প্রতীকের শতাধিক কর্মী হঠাৎ করে ইটপাটকেল ও রকেট ল্যন্সার নিক্ষেপ করতে করতে পশ্চিম দিক থেকে স্থানীয় হাজিরহাট বাজারের দিকে যায়। হঠাৎ ইটপাটকেল ও রকেট ল্যান্সার আক্রমণের শিকার হয়ে কাপ-পিরিচ প্রতীকের কর্মীরা দিক বিদিক ছুটতে থাকে। এসময় দুই-পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ৮ কর্মী আহত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, কেন্দ্রের ভেতর পুলিশ আনসার থাকলেও কেন্দ্রের বাহিরে আইনশৃঙ্খলা বাহিনী না থাকার সুযোগ নেয় দুষ্কৃতিকারীরা।

তবে খবর পেয়ে কিছু সময় পর আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে ছুটে আসলে উভয়পক্ষের সংঘর্ষকারীরা গা ঢাকা দেয়।

মধ্য চর আফজল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. সাঈদুর রহমান বলেন, কেন্দ্রের বাহিরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে ২ জন গুরুতর আহত হওয়ার খবর পেয়েছি। বর্তমানে কেন্দ্রের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

;

সিল মারা ব্যালটের সঙ্গে ছবি ফেসবুকে দিলেন আ.লীগ নেতা



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নীলফামারী
ব্যালটের সঙ্গে সেলফি তুলে ফেসবুকে দিলেন আ.লীগ নেতা

ব্যালটের সঙ্গে সেলফি তুলে ফেসবুকে দিলেন আ.লীগ নেতা

  • Font increase
  • Font Decrease

নীলফামারীর ডিমলা উপজেলা পরিষদের নির্বাচনে সিল মারা ব্যালটের সঙ্গে ছবি তুলেছেন মো. মানিক নামে এক আওয়ামী লীগ নেতা। সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ব্যক্তিগত আইডিতে পোস্ট করেছেন।

বুধবার (৮ মে) দুপুরের দিকে ডিমলা উপজেলার খগাখড়িবাড়ি ইউনিয়নের উত্তর বন্দর খড়িবাড়ি স্পেশাল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন তিনি।

মানিক খগাখড়িবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, সেচ্ছাসেবক লীগ ডিমলা উপজেলা শাখার সদস্য ও উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য।

খোঁজ নিয়ে জানা গেছে, আওয়ামী লীগ নেতা মানিক মোবাইল নিয়ে ভোট কেন্দ্রে প্রবেশ করেন। এরপর ব্যালট নিয়ে ভোটকেন্দ্রে যান। সেখানে ব্যালটে সিল মেরে সেখানেই সিল মারা ব্যালটের ছবি তার ব্যক্তিগত আইডিতে পোস্ট করেন।

এ বিষয়ে আওয়ামী লীগ নেতা মো. মানিক বলেন, ভোট ও ফেসবুক আইডি আমার ব্যক্তিগত। আমার নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে ফেসবুকে দিয়েছি। এটা তো অন্যায়ের কিছু দেখছি না।

ডিমলা উপজেলা নির্বাচন কর্মকর্তা শুভ কুমার সরকার বলেন, ভোটকেন্দ্রের গোপন বুথে প্রকাশ্যে ভোট দেওয়ার ছবি তোলা বেআইনি। কোনো ভোটার যাতে ভোটকেন্দ্র মোবাইল ব্যবহার করতে না পারে সেজন্য সেখানে নিয়োজিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রিজাইডিং কর্মকর্তাদের বিশেষভাবে নজর দেওয়ার কথা বলা হয়েছে। এরপর ওই ব্যক্তি কীভাবে ব্যবহার করেছে তা জানা নেই।

;

সরাইল উপজেলা নির্বাচনে দুই পোলিং এজেন্টসহ চারজনকে কারাদণ্ড



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ এ ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে দুই পোলিং এজেন্টসহ চারজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৮ মে) সরাইল উপজেলার কয়েকটি কেন্দ্রে তাদের আটক করে এই সাজা দেয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সেলিম শেখ জানান, গোপন কক্ষে গিয়ে অন্যের ব্যালট পেপারে সিল মারার সময় কাপ-পিরিচ প্রতীকের পোলিং এজেন্ট শাকির মিয়া (৩৯) হাতেনাতে আটক হন। পরে তাকে ১৫ দিন বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। একই কেন্দ্রে তালা প্রতীকের পোলিং এজেন্ট মো. হৃদয় মিয়াকে (২৮) ভোটারদের প্ররোচিত করার সময় তাকে ১০ দিন বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

এছাড়া ভোট কেন্দ্রের ৪০০ গজের মধ্যে ভোটারদের ভোট দেওয়ার জন্য অন্যায়ভাবে প্ররোচিত করার সময় হাতেনাতে মো. রাকিব হোসেন (২৪) নামের একজনকে সাতদিন বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

পাশাপাশি সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অবৈধভাবে জাল ভোট দেওয়ার সময় হাতেনাতে একজনকে আটক করা হয়। আটককৃত ব্যক্তি তামিম মিয়াকে (২৬) দণ্ডবিধি ১৮৬০ এর ১৭১-চ ধারায় ১৫ দিন বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। কারাদণ্ড প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার নবীনগর ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম। 

;