`পিংক’খ্যাত অনিরুদ্ধর নতুন ছবিতেও জয়া



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
জয়া আহসান /  ছবি : ফেসবুক

জয়া আহসান / ছবি : ফেসবুক

  • Font increase
  • Font Decrease

বলিউডের আলোচিত ছবি ‘পিংক’ এর নির্মাতা অনিরুদ্ধ রায় চৌধুরীর ‘কড়ক সিং’ দিয়ে গেল বছর বলিউডে পা রাখেন বাংলার জনপ্রিয় চিত্রতারকা জয়া আহসান। এই নির্মাতার পরের ছবিতেও দেখা যাবে জয়াকে। তবে ছবিটি নির্মিত হবে বাংলা ভাষায়।

অনিরুদ্ধ রায় কলকাতার নির্মাতা। বলিউডে বেশকিছু ছবি নির্মাণ করে নিজের অবস্থান পোক্ত করেছেন। বাংলা ভাষাতেও তার বেশকিছু আলোচিত ছবি রয়েছে। সর্বশেষ এই নির্মাতা বাংলা ভাষায় নির্মাণ করেছিলেন ‘বুনোহাঁস’।

জয়া আহসান /  ছবি : ফেসবুক

সেই ছবির প্রায় দশ বছর পর নতুন বাংলা ছবি নির্মাণের ঘোষণা দিলেন। ছবির নাম ‘ডিয়ার মা’। যেখানে মূখ্য ভূমিকায় দেখা যাবে জয়া আহসানকে। সেই সাথে ছবিতে রয়েছেন পশ্চিম বাংলার বেশ কজন গুণী মুখ। এরমধ্যে রয়েছেন চন্দন রায় সান্যাল, ধৃতিমান এবং শাশ্বত।

বলিউডে সফল নির্মাতার হঠাৎ টালিউডে ফেরার ইচ্ছে নিয়ে পশ্চিমবাংলার শীর্ষ দৈনিক আনন্দ বাজারকে অনিরুদ্ধ বলেন, “কিছু কিছু গল্প থাকে, যেগুলো নিজের ভাষায় বলতে ইচ্ছে করে। ‘ডিয়ার মা’ তেমনই একটা কাহিনি। হিন্দিতে ছবি করলেও, বাংলা সব সময়েই মনের কাছাকাছি ছিল। আমি আগামী দিনেও হিন্দি, বাংলা দুই ভাষাতেই কাজ করব।”

জয়া আহসান /  ছবি : ফেসবুক

সিনেমাটির বিষয়বস্তু নিয়ে নির্মাতা বলেন, “রক্তের সম্পর্কের চেয়েও ভালোবাসার সম্পর্ক বেশি জোরালো হয়। মেয়েকে বড় করার মধ্য দিয়ে মায়ের জীবনের একটা উত্তরণ হয়, সে পরিপূর্ণ হয়। আমরা কাছের মানুষের ওপর অধিকার বোধ জাহির করি। আসলে কারও ওপর অধিকার ফলানো যায় না। মানবিক সম্পর্কের সূক্ষ্ম কিছু মোচড় উঠে আসবে ‘ডিয়ার মা’ সিনেমায়।”

ছবিতে নাম চরিত্রটি করছেন জয়া আহসান। এ বিষয়ে তিনি বলেন,“এই গল্পটা আগে কখনো বলা হয়নি। তাই এটা পর্দায় বলা খুব জরুরি ছিল। এ ধরনের চরিত্রও আমি আগে করিনি। টোনিদা (অনিরুদ্ধ) সংবেদনশীল ভাবে গল্প বলেন, যেটা আমার খুব ভালো লাগে।”

জয়া আহসান /  ছবি : ফেসবুক

জানা যায় মে মাসের তৃতীয় সপ্তাহ থেকে শুরু হবে শুটিং। এই মুহূর্তে কলকাতায় চলছে ওয়ার্কশপ।

   

লন্ডন মাতাতে যাচ্ছেন জেমস



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
রকস্টার জেমস

রকস্টার জেমস

  • Font increase
  • Font Decrease

লন্ডনের মাইল এন্ড স্টেডিয়াম মাতাবেন বাংলাশের রকস্টার জেমস। আগামী ২৬-২৭ মে ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল’ নামে আয়োজিত অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন তিনি। এই অনুষ্ঠানের আয়োজক নেক্সট স্টেজ ইভেন্ট। খবরটি নিশ্চিত করেছেন নগর বাউল জেমসের ম্যানেজার রুবাইয়াত ঠাকুর রবিন।

তিনি জানান, ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল’ লন্ডনে বসবাসরত বাংলাদেশিদের অন্যতম বড় মিলনমেলা। এখানে বাংলাদেশিদের পাশাপাশি ভিন্ন জাতি-গোষ্ঠীর অনেকেই অংশ নিয়েই থাকেন। বাংলার সাংস্কৃতিক ঐতিহ্য নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতেই প্রতিবছর এ আয়োজন করা হয়। আর আগামী ২৬-২৭ মে উপস্থিত থাকবেন জেমস ।

পোস্টার

এবারের আয়োজনে যাত্রাপালা, বাউল গান ছাড়াও বাংলা খাবারের ব্যবস্থা থাকবে।

;

টাইটানিকের ক্যাপ্টেন বার্নার্ড হিল মারা গেছেন



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

পুরস্কার বিজয়ী বৃটিশ অভিনেতা বার্নার্ড হিল মারা গেছেন। রোববার (৫ মে) ভোরে ৭৯ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন টাইটানিকের ক্যাপ্টেন স্মিথ চরিত্রে অভিনয় করা প্রতিভাবান এই শিল্পী।

মৃত্যুর সময় পাশে ছিলেন তার সঙ্গী অ্যালিসন ও ছেলে গ্র্যাব্রিয়েল। ৭০ ও ৮০’র দশকে ব্রিটিশ অনেক জনপ্রিয় টিভি সিরিজে অভিনয় করেছেন বার্নার্ড। তার বিখ্যাত কাজগুলোর অন্যতম হলো, দ্য স্করপিয়ন কিং, গান্ধি, শার্লি ভ্যালেন্টাইন।

বার্তাসংস্থা আনাদোলুর প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, বার্নার্ডের নিজস্ব এজেন্ট লু কাউলসন গতকাল গণমাধ্যমে এই মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। এছাড়া ওই অভিনেতার ব্যবস্থাপনা সংস্থা অপটিমিজম এন্টারটেইনমেন্টও একটি বিবৃতিতে বলেছে, হিল একজন সত্যিকারের ভদ্রলোক এবং অত্যন্ত প্রতিভান শিল্পী। 

তার সবচেয়ে আলোচিত লর্ড অব দ্য রিংসের কিং থিওডেন চরিত্রটি। বার্নার্ড দ্য লর্ড অব দ্য রিংস সিরিজে অভিনয়ের জন্য পুরষ্কার পেয়েছিলেন।

এছাড়া ১৯৯৭ সালের অস্কার বিজয়ী চলচ্চিত্র টাইটানিক-এ ক্যাপ্টেন এডওয়ার্ড স্মিথের ভূমিকায় অভিনয় তাকে পরিচিতি দেয় সবচেয়ে বেশি। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রিয়জন এবং অসংখ্য ভক্তরা তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

বিশ্বজুড়ে আলোড়ন তৈরি করা টাইটানিক ছবির ক্যাপ্টেন স্মিথ চরিত্রটি আজও দর্শকদের মনে দাগ কেটে আছে। সবশেষ কাজ করেছেন বিবিসি প্রযোজিত টিভি সিরিজ ‘দ্য রেসপন্ডার’ এ; যার সম্প্রচার শুরু হয় রোববার তার মৃত্যুর দিনেই। বার্নার্ড হিলের মৃত্যুতে শোকাহত হলিউড।

 

 




;

কনসার্টে সুনিধিকে লক্ষ্য করে ছুড়ল বোতল, যা করলেন তিনি



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বলিউডে অন্যতম জাদুকরী কণ্ঠশিল্পী সুনিধি চৌহান৷ প্রায় ৩ দশক ধরে সুপারহিট গান উপহার দিয়ে আসছেন তিনি৷ শিল্পীদের বরাবরই বিভিন্ন ধরনের অদ্ভুত অভিজ্ঞতা হয়। মাঝেমধ্যে ভক্তদের ব্যতিক্রমী কর্মকাণ্ড দেখেও চুপচাপ সহ্য করে যেতে হয়৷

সম্প্রতি এমনই এক অদ্ভুত অভিজ্ঞতা হলো সঙ্গীত শিল্পী সুনিধির। তবে বেশ বিজ্ঞতার সঙ্গেই পরিস্থিতি সামলে নিয়েছিলেন তিনি৷ কনসার্টের স্টেজে দাঁড়িয়ে মাইক হাতে গান গাইছিলেন গায়িকা। এমন সময় দর্শকের মধ্য থেকে কেউ একজন একটি প্লাস্টিকের পানির বোতল ছুড়ে মারেন গায়িকার দিকে৷ তার হাতে অল্প লেগে পাশেই পরে বোতলটি৷

আকস্মিক এই ঘটনায় শুরুতে বেশ চমকে ওঠেন গায়িকা। তবে পরমুহূর্তেই নিজেকে আবার সামলে নেন৷ গান না থামিয়ে গেয়ে চলেন। তবে চোখেমুখে অবাক হয়ে ওঠার ভাব ছিল স্পষ্ট। গাইতে গাইতে এক সময় নরম সুরে দর্শকদের প্রশ্ন করেন গায়িকা,‘এখানে কি হচ্ছে এসব! বোতল ছুড়ছেন কেন? কি হবে বোতল ছুড়ে? তাই না? শো-ই বন্ধ হয়ে যাবে৷ সেটাই চান আপনারা?’


দর্শকমহল থেকে সম্মিলিত কণ্ঠস্বর চিৎকার করে ওঠে,‘না!’ তারপর আবার গান শুরু করেন সুনিধি৷ পুরোটা সময় বেশ শান্তস্বরে হাসতে হাসতে কথাগুলো বলেন তিনি৷

ঘটনাটি ঘটে শুক্রবার (৩মে) রাতে৷ ভারতের উত্তরাখণ্ডের দেরাদুনে অবস্থিত এসজিআরআর ইউনিভার্সিটির স্টেজে ঘটে এই ঘটনা৷ ভিডিওর ক্লিপটি দেখার পর নিন্দায় ভরে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমের কমেন্ট বক্স৷ একজন শিল্পীর প্রতি এমন ব্যবহারে খুশি নন নেটিজেনরা৷ সুনিধির মতো শিল্পীকে আরও সম্মান দেওয়া উচিত৷ অজ্ঞাত সেই ব্যক্তিকে শনাক্ত করে শাস্তি দেওয়া উচিত বলে মন্তব্যও করেন অনেক৷

;

‘দ্য বয়েজ’ সিরিজের নতুন সিজনের ট্রেইলার প্রকাশ



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বিশ্বব্যাপী দর্শকের কাছে সুপারহিরো জনরার মানেই ‘দ্য বয়েজ’ সিরিজ৷ আর ১০ টি সুপার হিরো সিনেমার মতো নয়- যেখানে শুধুমাত্র ভালো মনের আদর্শ মানুষরাই অসীম শক্তির সন্ধান পায়৷ সুপার হিরোরা যদি অসৎ হতো এবং তাদের মানবজাতি রক্ষা করা যদি কেনল ভনিতা হতো তখন কি হতো- সেই গল্পেই সুপারহিরো সিরিজ ‘দ্য বয়েজ’৷ ভিন্নধর্মী এই গল্পের জন্য এই সিরিজের জনপ্রিয়তা আকাশচুম্বী৷

বিখ্যাত এই টিভি সিরিজের সিজন ৪ নিয়ে হাজির হয়েছে অ্যামাজন প্রাইম। অফিশিয়াল ইউটিউব চ্যানেল প্রাইম ভিডিও থেকে ট্রেইলার প্রকাশ করা হয় শনিবার (৪মে)। জনপ্রিয় সিরিজটির গল্পে চমকপ্রদ নতুন মোড় নিয়ে ৪র্থ কিস্তি প্রকাশ করা হবে জুনের ১৩ তারিখ।

এই সিজনের ট্রেইলার ইতোমধ্যেই নেটিজেনদের কাছে লোমহর্ষক মনে হয়েছে৷ এই অবধি সবচেয়ে রক্তাক্ত সুপার হিরো সিরিজের তকমাও পেয়েছে৷ সুপারহিরোর বেশ ধরে হোমল্যান্ডার সাধারণ মানুষদের সামনে রক্ষকের ভং ধরে থাকতেন৷ অসাধারণ শক্তিধর একদল সুপারভিলেনদের সঙ্গে সাধারণ মানুষের ‘দ্য বয়েজ’ টিমের এই লড়াই কোনদিকে মোড় নেবে?

ট্রেইলারের এক অংশে দেখা যায় হোমল্যান্ডারের বুদ্ধিমত্তার কারণে জনগণ দু'টি ভিন্ন দলে বিভক্ত হয়ে যায়, তাদের মধ্যে দুর্ধর্ষ সংঘর্ষ হচ্ছে৷ লোক দেখানো সুপারহিরো টিম সেভেন এতদিন সবার আড়ালে স্বেচ্ছাচারিতায় মগ্ন থাকতেন৷ লোকসেবার আড়ালে ইচ্ছেমতো হত্যাকাণ্ড চালিয়ে সকলকে বোকা বানাতো৷ বয়েজের গত সিজনে তাদের এই সত্য সকলের সামনে আসতে শুরু করে৷ এক পক্ষের লোক তাই সেভেন এর বিরুদ্ধে যেতে শুরু করে৷ সেভেন টিমের লোকজনদের এই সিজনে দেখা যাবে আরও হিংস্র রূপে৷

ট্রেইলারে দেখা যায়, দলনেতা হোমল্যান্ডার এবার তার দলের সদস্যদের আরও উগ্র হওয়ার পরামর্শ দিচ্ছে- এতদিন তারা মানুষের সামনে যে ভালো হিরো সেজে থাকতো তার অবসান হবে৷ এবার থেকে তারা গড হিসেবে নিজেদের প্রকাশ ঘটাবে৷ সেই সাথেই দলের একেকজন সদস্য ইচ্ছেমতো মানুষকে আঘাত করতে শুরু করে।

তাছাড়া আরও ট্রেইলারের আরও এক বিশেষ দৃশ্য নজরে পড়েছে৷ সুপার পাওয়ারড মানুষের পাশাপাশি এবার ধ্বংসযজ্ঞ চালাচ্ছে সুপার পাওয়ারড পশুপাখিও৷ একে একে মানুষ হত্যা করে চলেছে অবাধে৷

নতুন কিছু সুপার পাওয়ার সমৃদ্ধ চরিত্রকেও দেখা যায় ট্রেইলারে৷ একশন এবং থ্রিলারে পরিপূর্ণ সিরিজটির জন্য অপেক্ষা করে আছে দর্শক৷ একসঙ্গে এতগুলো সমস্যার মুখোমুখি হতে হবে সিরিজের হিরো ‘দ্য বয়েজ’ দলের সদস্যদের৷ তারা কি পারবে একজোট হয়ে মানবজাতির রক্ষা করতে, জানতে হলে চোখ রাখতে হবে অ্যামাজন প্রাইমে৷

;