অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্তের ঘর নির্মাণ করছে র‌্যাব

ঠাকুরগাঁও, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-21 10:58:14

ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর সিঙ্গিয়া শাহপাড়ায় অগ্নিসংযোগের ঘটনায় বাড়ির মালিক মটা সাহা ঘোষের বাড়িঘর নির্মাণ করে দিচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৩।

বুধবার (২৬ ডিসেম্বর) দিনাজপুর র‌্যাব-১৩ এর পরিচালক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারকে খাদ্যসামগ্রী ও ৪০ বান টিন দেন এবং আটটি ঘর নির্মাণ কাজ শুরু করেন।

সংবাদ সম্মেলনে র‌্যাব-১৩ এর পরিচালক মোজাম্মেল হক বলেন, ‘র‌্যাবের ডিজির নিদের্শনায় ক্ষতিগ্রস্থ পরিবারের আটটি ঘর পুনঃনির্মাণসহ আসবাবপত্র, নিত্যপ্রয়োজনীয় উপকরণ, শীতবস্ত্র ও আর্থিকভাবে সহায়তা প্রদান করা হয়েছে।’

মামলার তদন্ত বিষয়ে তিনি বলেন, ‘ঘটনায় সাথে যারা জড়িত তাদের খুঁজে বের করার জন্য তদন্ত চালাচ্ছি। প্রকৃত আসামিদের শাস্তির আওতায় আনা হবে।’

গত ২২ ডিসেম্বর রাতে মটা সাহার বাড়িতে অগ্নিসংযোগ করেন দুর্বৃত্তরা।

এ ঘটনায় মটা সাহার ছেলে কৃষ্ণচন্দ্র ঘোষ বাদী হয়ে জগন্নাথপুর ইউপির সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান লিটনসহ ১০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতপরিচয় ১০-১২ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায়, ‘ঐ দিন ভোর সাড়ে ৪টায় মোস্তাফিজুর রহমান লিটন দলবল নিয়ে ঐ এলাকার সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়কে আসন্ন সংসদ নির্বাচনে ভোট না দেওয়ার জন্য নানাভাবে হুমকি দিয়ে তাণ্ডব চালাতে শুরু করে।

এক পর্যায়ে হামলাকারীরা মটা সাহার বসতঘরে পেট্রোল ছিটিয়ে আগুন লাগিয়ে দেয়। এ সময় তার ছেলে কৃষ্ণচন্দ্র ঘোষের চিৎকারে লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে। খবর পেয়ে ঠাকুরগাঁও ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে অংশ নেয়। তবে এর আগে আটটি ঘর পুড়ে সাড়ে পাঁচ লাখ টাকার ক্ষতি হয়। এ সময় কৃষ্ণচন্দ্র ঘোষ আহত হন।

২৩ ডিসেম্বর র‌্যাব-১৩ ক্ষতিগ্রস্তদের ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ মটা সাহার বাড়ি নির্মাণের আশ্বাস দেয়।

এ সম্পর্কিত আরও খবর