ভোটগ্রহণের জন্য প্রস্তুত বগুড়া

বগুড়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-21 08:05:49

রাত পোহালেই একাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হবে। বগুড়ার সাতটি নির্বাচনী এলাকার ৯২৬টি ভোটকেন্দ্র প্রস্তুত করা হয়েছে ভোটগ্রহণের জন্য।

শনিবার (২৯ ডিসেম্বর) বিকালের মধ্যে ভোটকেন্দ্রে পৌঁছে গেছে নির্বাচন সামগ্রী। একই সাথে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও কেন্দ্রে পৌঁছে গেছেন। বগুড়ার ১২টি উপজেলার সাতটি নির্বাচনী আসনে ২৫ লক্ষ ৪৬ হাজার ৯৫৮ জন ভোটারের ভোটগ্রহণের জন্য চার হাজার ৮১৭টি ভোটকক্ষ প্রস্তুত করা হয়েছে।

শনিবার সকাল ১০টা থেকে সহকারি রির্টানিং অফিসারের কার্যালয় থেকে নির্বাচন সামগ্রী নিয়ে নির্বাচনী কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ভোটকেন্দ্রে চলে যান।

বগুড়া-৩ আসনের আদমদীঘি উপজেলার কুসুম্বী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার রবিউল আলম জানান, বিকাল ৪টায় তিনি ভোট কেন্দ্রে পৌঁছেন। সন্ধ্যার পর থেকে ভোটকক্ষ স্থাপনসহ অন্যান্য কাজ করবেন সহকর্মীদের সাথে নিয়ে।

বগুড়া-২ আসনের শিবগঞ্জ উপজেলার ধাওয়াগী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের সহকারী প্রিসাইডিং অফিসার হুমায়ুন কবীর বার্তা২৪কে জানান, তাদের কেন্দ্রে সকল প্রস্তুতি সম্পন্ন।

এদিকে গ্রামে গ্রামে ভোটারদের মাঝে শুরু থেকে কিছুটা আতঙ্ক থাকলেও তা কেটে যাওয়া শুরু হয়েছে। গ্রামে এখন উৎসবের আমেজ বিরাজ করছে। বাহিরে থাকা  আত্মীয়-স্বজন শুক্রবারের মধ্যেই গ্রামে চলে এসেছেন ভোট দেওয়ার জন্য।

বিশেষ করে যারা এবার নতুন ভোটার হয়েছেন তাদের মধ্যে ভোট দেওয়ার আগ্রহ অনেক বেশি। কাহালু উপজেলার ভোলতা গ্রামের আতাউর রহমান লেখাপড়া করেন ঢাকায়। এবার নতুন ভোটার হয়েছেন, বৃহস্পতিবার রাতে বাড়ি এসেছেন ভোট দিতে।

বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল মালেক বলেন, ‘ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রস্তুত। র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনী সদস্যরাও মাঠে আছেন।’

এ সম্পর্কিত আরও খবর