হবিগঞ্জে শান্তিপূর্ণভাবে চলছে ভোটগ্রহণ

হবিগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম   | 2023-05-26 15:02:25

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জের সব কয়টি আসনে শান্তিপূর্ণভাবে চলছে ভোটগ্রহণ। জেলার ৪টি আসনেই সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। হবিগঞ্জের ৪টি আসনে ২২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার ১৪ লাখ ২৬ হাজার ৬৭ জন। এর মধ্যে নারী ৭ লাখ ১৫ হাজার ৪৭৪ জন এবং পুরুষ ভোটার ৭ লাখ ১০ হাজার ৫৯৪ জন।

জানা গেছে, হবিগঞ্জের ৪টি আসনে মোট ২২ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন। হবিগঞ্জের মোট ৬৩৩টি কেন্দ্রের মধ্যে ৪২২টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ ঘোষণা করে প্রশাসন। তবে প্রশাসনের পক্ষ থেকে বাড়তি নিরপাত্তা ব্যবস্থা গ্রহণ করায় ভোটাররা নির্বিঘ্নে ভোট দিচ্ছেন। নির্বাচনকে ঘিরে মোতায়েন করা হয়েছে প্রায় ১০ হাজার আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য। যাদের মধ্যে- সেনা সদস্য ৭০০ জন, র‌্যাবের ১০০ জন, বিজিবির ৫৪০ জন, আনসার ৭ হাজার ৫৯৬ জন এবং পুলিশের এক হাজার ৫০০ জন।

হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে প্রতিদ্বন্দ্বীতা করছেন আওয়ামী লীগের শাহ্ নেওয়াজ মিলাদ গাজী, জাতীয় ঐক্যফ্রন্টের ড. রেজা কিবরিয়া, জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক, জাতীয় সমাজতান্ত্রিক দলের চৌধুরী ফয়সল শোয়েব, ইসলামী ফ্রন্টের জুবায়ের আহমেদ এবং কৃষক শ্রমিক জনতা লীগের নূরুল হক।

হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে প্রতিদ্বন্দ্বীতা করছেন আব্দুল মজিদ খান (আওয়ামী লীগ), আব্দুল বাছিত আজাদ (খেলাফত মজলিশ), শংকর পাল (জাতীয় পার্টি), আফসার আহমেদ রূপক (স্বতন্ত্র), আবুল জামাল মসউদ হাসান (ইসলামি আন্দোলন বাংলাদেশ), পরেশ চন্দ্র দাস (ন্যাশনাল পিপলস্ পার্টি) এবং মনমোহন দেবনাথ (কৃষক শ্রমিক জনতালীগ)।

হবিগঞ্জ-৩ (সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ) আসনে প্রতিদ্বন্দ্বীতা করছেন- মো. আবু জাহির (আওয়ামী লীগ), জি কে গউছ (ঐক্যফ্রন্ট), পীযুষ চক্রবর্তী (সিপিবি) ও মহিব উদ্দিন আহমদ সোহেল (ইসলামি আন্দোলন বাংলাদেশ)। তবে নির্ধারিত সময়ের পর প্রার্থীতা প্রত্যাহার করায় এ আসনের ব্যলটে লাঙ্গল প্রতীক থাকবে।

হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে প্রতিদ্বন্দ্বীতা করছেন- মাহবুব আলী (আওয়ামী লীগ), আহমদ আব্দুল কাদির (খেলাফত মজলিশ), আনছারুল হক (জাকের পার্টি), সামছুল আলম (ইসলামি আন্দোলন বাংলাদেশ) ও সুলাইমান খান (ইসলামি ফ্রন্ট)।

এ সম্পর্কিত আরও খবর