বগুড়ায় যুবলীগ নেতাকে কুপিয়ে খুন

বগুড়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 01:03:46

ভোটকেন্দ্রে ভোট চাওয়াকে কেন্দ্র করে বগুড়ার কাহালুতে যুবলীগ নেতাকে কুপিয়ে খুন করার অভিযোগ উঠেছে একই এলাকার ধানের শীষের কর্মী-সমর্থকদের বিরুদ্ধে। রোববার (৩০ডিসেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে কাহালুর বাগইল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের পার্শ্বে এ ঘটনা ঘটে।

নৌকা মার্কার পক্ষে ভোট চাওয়ার কারণে কেন্দ্রের বাহিরে বিএনপি কর্মীরা তাকে কুপিয়ে খুন করে বলে দাবি করেছেন কাহালু উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক নাজির হোসেন খোকন।
নিহত আজিজুল হক (৩২) কাহালু উপজেলার বাগইল গ্রামের হায়দার আলীর ছেলে এবং পাইকড় ইউনিয়নের ৩নং ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতি।

স্থানীয়রা জানান, বাগইল গ্রামের রাস্তায় ভোটারদের কাছে নৌকা ও ধানের শীষের পক্ষে ভোট চাচ্ছিলেন উভয় দলের কর্মী সমর্থকরা। বেলা সাড়ে ১২টার দিকে উভয় পক্ষের মধ্যে বাকবিতন্ডার এক পর্যায় ধানের শীষের কর্মীরা রামদা দিয়ে কুপিয়ে জখম করে আজিজুল হক ও নাজমুল হুদা ডুয়েল নামের দুই যুবলীগ নেতাকর্মীকে।

গুরুতর আহত অবস্থায় তাদেরকে টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক আজিজুল হককে মৃত ঘোষণা করেন। অপর আহত ডুয়েলকে সেখান থেকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
এদিকে এ ঘটনার পর বাগইল ভোটকেন্দ্র ফাঁকা হয়ে যায়। আতঙ্কে ভোটাররা ভোটকেন্দ্রে যাচ্ছেন না। ভোটারদের নিরপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাগইল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার আব্দুল কুদ্দুস মোল্লা বার্তা২৪কে বলেন, ‘ভোটগ্রহণ স্থগিত করা হয়নি। কিন্তু আতঙ্কে ভোটার আসছেন না।’

তিনি বলেন, ‘দুপুর ১টা পর্যন্ত এই কেন্দ্রে দুই হাজার ৩০৫ ভোটারের মধ্যে মাত্র ১৫০ জন ভোট দিয়েছেন।‘
কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত কবির জানান, ‘হাসপাতাল থেকে নিহতের লাশ স্বজনেরা বাড়িতে নিয়ে যান। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে লাশ উদ্ধারের জন্য।’

এ সম্পর্কিত আরও খবর