আশুগঞ্জে ধানের শীষে সিল দেয়া ব্যালট বই উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 16:12:52

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে পরিত্যক্ত অবস্থায় ধানের শীষে সীল দেয়া একটি ব্যালট বই উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (৩১ ডিসেম্বর) বিকালে উপজেলার খড়িয়ালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশেই ধানি জমিতে সেচ দেয়ার একটি পাইপের ভেতর থেকে ব্যালট বইটি উদ্ধার করা হয়। পরে বইটি উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এটিএম মোর্শেদ এর কাছে তুলে দেয়া হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দুপুরে খড়িয়ালা দক্ষিণ পাড়া এলাকায় খড়িয়ালা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের  একশ গজ দূরে ধানি জমিতে সেচ দেয়ার একটি পাইপের ভেতরে একটি বই পড়ে থাকতে দেখে এলাকাবাসী। এই খবর উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হলে তিনি ঘটনাস্থলে পুলিশ পাঠায়। পুলিশ পৌছে ব্যালট বইটি উদ্ধার করে। এসময় ব্যালটে ধানের শীষে কয়েকটি সিল দেয়া ছিল। বইটির গায়ে জাতীয় সংসদ নির্বাচন ২৪৪ ব্রাহ্মণবাড়িয়া-২ লেখা ছিল। বই নং ২৬৯৩। বইটিতে ০২৬৯২০১ হতে ০২৬৯৩০০ নাম্বার ব্যালট ছিল। যার মধ্যে ০২৬৯২০১ থেকে ০২৬৯২৪৫ পর্যন্ত ব্যালট পেপার নাই। ০২৬৯২৪৬ থেকে ০২৬৯২৭৩ পর্যন্ত ২৮ টি ব্যালটে ধানের শীষ প্রতীকে সিলে দেয়া রয়েছে। বাকিগুলোতে কোন সেল দেয়া নাই।

এই কেন্দ্রের গোলাপ ফুল প্রতীকে থাকা এজেন্ট জসিম উদ্দিন জানান, রোববার (৩০ ডিসেম্বর) ভোট গ্রহণের দিন সকাল থেকেই খড়িয়ালা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন চলছিল। এর মধ্যে বেলা সাড়ে ১১ টার দিকে এই কেন্দ্রে ধানের শীষের সমর্থকরা কেন্দ্রে  ঢুকে ব্যালট ছিনিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় তাদের বাধা দিতে গেলে কেন্দ্রর মধ্যে সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ গুলি ছোড়ে। এসময় কেন্দ্রের মধ্যে ভোট দেয়া বন্ধ হয়ে যায়। বিকাল চারটার দিকে ভোট গননার সময় একটি ব্যালট বই খোয়া থাকাবস্থায় ভোট গননা সম্পন্ন করেন। এই কেন্দ্রে ধানের শীষ পায় ৬৬৩ ভোট, কলার ছড়ি পায় ৪১৩ টি ভোট ও সিংহ প্রতীক পায় ৭২ ভোট। এই কেন্দ্রের মোট ভোট ২৪০৩ টি।

এ ব্যাপারে আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বদরুল আলম তালুকদার জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে ব্যালট বইটি উদ্ধার করা হয়েছে পরে বইটি উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এটিএম মোর্শেদ এর কাছে তুলে দেয়া হয়।

এ ব্যাপারে জেলা রিটার্নি কর্মকর্তা ও জেলা প্রাশসক হায়াত-উদ-দৌলা খান জানান, এই বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর