পড়তে হবে, না হলে পিছিয়ে পরতে হবে'

ময়মনসিংহ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, ময়মনসিংহ, বার্তা২৪ | 2023-08-29 03:02:30

ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, তোমরাই বাংলাদেশের ভবিষ্যৎ। দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে তোমাদেরকেই। আর এজন্য বেশি করে পাঠ্যপুস্তকসহ অন্যান্য বই পড়তে হবে, না হলে পিছিয়ে পরতে হবে।

মঙ্গলবার (১ জানুয়ারি) বেলা ১১ টার দিকে নগরীর বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বই উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার এসব কথা বলেন।

তিনি বলেন, একদিন তোমরাই দেশের কর্ণধার হবে। তোমরা যেন গুরুত্বপূর্ণ স্থানে অধিষ্ঠিত ও উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে ওঠো, সেটাই আমরা চাই।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক মো. নায়িরুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. গাজী হাসান কামাল, ময়মনসিংহ অঞ্চলের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা পরিচালক প্রফেসর মো. আজহারুল হক, উপপরিচালক আবু নূর মো. আনিসুর ইসলাম চৌধুরী, জেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম। সমন্বয়ক ছিলেন উক্ত প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক নাছিমা আক্তার।

এছাড়াও জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে উৎসবমুখর পরিবেশে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে। 

জেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম জানান, এবছর জেলায় মাধ্যমিক, দাখিল, এবতেদায়ী ও ভোকেশনাল পর্যায়ে ৬ লাখ ৫২ হাজার ৯৪১ জন শিক্ষার্থীর হাতে ৮৪ লাখ ৩৩ হাজার ১১৫ টি পাঠ্যপুস্তক বিনামূল্যে বিতরণ করা হচ্ছে

এ সম্পর্কিত আরও খবর