মৌলভীবাজারের সাথে ঢাকার যোগাযোগ বিচ্ছিন্ন

মৌলভীবাজার, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, মৌলভীবাজার, বার্তা২৪.কম | 2023-08-08 18:40:03

মৌলভীবাজারের শ্রীমঙ্গল সাতগাঁও চা বাগানের ভিতরে ঢাকা-মৌলভীবাজার সড়কের নির্মাণাধীন একটি ড্রাইভেশনে ৪৫ টনের ক্রেনবাহী একটি লো-বেড টেইলারের চাকা দেবে গিয়েছে। এ কারণে রাত ২টা থেকে মৌলভীবাজারের সাথে-ঢাকার যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

এতে উভয় পাশে হাজারো যানবাহন আটকা পড়ে দুভোর্গে পড়েছেন যাত্রীরা। আরেকটি শক্তিশালী ক্রেন ছাড়া তা উঠানো সম্ভব নয় বলে জানান সাঁতগাও হাইওয়ে ফাঁড়ির এ এস আই আল-আমীন।

আল আমিন জানান, রাত ২টা থেকে ৩টার মধ্যে সাতাগাঁও চা বাগানের ভিতরে নির্মাণাধীন ব্রীজের বিকল্প রাস্তায় (ড্রাইভেশনে) ২২ চাকার একটি লো-বেড টেইলারের ৮টি চাকা দেবে যায়। এর উপরে ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে ৪৫ টনের একটি ক্রেন। তিনি জানান গ্যাস ফিল্ডে কাজ করে ঢাকার উদ্দেশ্যে ফিরছিলো শ্যামলিমা কোম্পানির ক্রেনবাহী এই লো-বেড টেইলারের ।

এ ব্যাপারে শ্যামলিমা কোম্পানি লিমিটেড-এর মৌলভীবাজার এলাকার ফিল্ড ইনচার্জ মো: তারেক আমিন জানান, হবিগঞ্জের বিবিয়ানায় কাজ শেষে লো-বেড টেইলাটি এই ক্রেনটিকে ঢাকায় নিয়ে যাচ্ছিল। এখন এটিকে উদ্ধারের জন্য বিবিয়ানা থেকে আরও একটি ক্রেন রওনা হয়েছে। ক্রেনটি খুব আস্তে চলে তাই আসতে একটু বিলম্ব হচ্ছে। তবে বিকেলের ভিতরেই এটি উদ্বার করা সম্ভব হবে বলে তিনি জানান।

এদিকে ড্রাইভেশনে এই ক্রেনটি আটকে যাওয়ার কারণে রাত থেকে উভয় পাশে হাজারো যানবাহন আটকা পড়ে। এতে দুর্ভোগে পড়েন যাত্রীরা।

এ সম্পর্কিত আরও খবর