হত্যা মামলার আসামিদের আড্ডাস্থলে আগুন

বগুড়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 13:32:18

বগুড়ার কাহালুতে নির্বাচনী সহিংসতায় নিহত আওয়ামী লীগ নেতার মরদেহ দাফনের আগে আসামিদের আড্ডাস্থলে আগুন ও বাড়িঘরে হামলা চালিয়েছে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা

শুক্রবার (৪ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার বাগইল গ্রামে এ ঘটনা ঘটে। পরে পুলিশ পাহারায় নিহত আওয়ামী লীগ নেতা নাজমুল হুদা দোয়েলের জানাজা ও দাফন সম্পন্ন হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, নির্বাচনী সহিংসতায় আহত কাহালুর পাইকড় ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও ইউপি সদস্য নাজমুল হুদা দোয়েল ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় বুধবার (২ জানুয়ারি) রাতে মারা যান। আইনগত প্রক্রিয়া শেষে বৃহস্পতিবার রাতে দোয়েলের মরদেহ বাগইল গ্রামে নিয়ে যাওয়া হয়।

শুক্রবার সকাল থেকে গ্রামের মানুষ ছাড়াও শত-শত নেতাকর্মী নিহত দোয়েলের বাড়িতে সমবেত হন। বেলা সাড়ে ১২টার দিকে বাগইল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নিহতের জানাজার প্রস্তুতি নেওয়া হয়।

এ সময় বিক্ষুদ্ধ নেতাকর্মীরা আসামিদের আড্ডাস্থল হিসেবে পরিচিত বাগইল গ্রামের বন্ধু সমবায় সমিতির অফিস ঘরে হামলা চালান। সমিতির ঘর থেকে আসবাবপত্র বাহিরে এনে আগুন ধরিয়ে দেওয়া হয়।

এ সময় মামলার পলাতক আসামি আমজাদ হোসেন ও মাহমুদ আলীর বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর শুরু করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে পুলিশ পাহারায় নিহতের জানাজা শেষে মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত কবীর বার্তা২৪কে বলেন, ‘শুক্রবার সকাল থেকেই সেখানে পুলিশ মোতায়েন ছিল। জানাজার আগে উত্তেজনা দেখা দেয়। বিক্ষুদ্ধ লোকজন কিছু আসবাবপত্রে আগুন দিলেও তা সঙ্গে সঙ্গে পুলিশ নিভিয়ে ফেলে।’

উল্লেখ্য, ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচনের ভোটগ্রহণের দিন প্রতিপক্ষের হামলায় যুবলীগ নেতা আজিজুল হক নিহত ও আওয়ামী লীগ নেতা নাজমুল হুদা দোয়েল গুরুতর আহত হন।

এ সম্পর্কিত আরও খবর