চুরির অপবাদে গাছে ঝুলিয়ে যুবককে নির্যাতন

ঝিনাইদহ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গাইবান্ধা, বার্তা২৪.কম | 2023-08-05 10:25:27

ঝিনাইদহে চুরির অভিযোগে রানা নামের এক যুবককে গাছে ঝুলিয়ে নির্যাতন করা হয়েছে। সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিও থেকে নির্যাতনের ঘটনাটি জানাজানি হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, অমানবিক এই ঘটনাটি ঘটেছে একাদশ সংসদ নির্বাচনের ঠিক দুদিন আগে ২৮ ডিসেম্বর জেলার হরিণাকুন্ডু উপজেলার শ্রীপুর গ্রামে। রানা হরিণাকুন্ডু উপজেলার তাহেরহুদা ইউনিয়নের শ্রীপুর গ্রামের কৃষক ওমর আলীর ছেলে।

স্থানীয় আওয়ামী লীগ নেতা শাহিনুর রহমান তুহিনের নেতৃত্বে রানার ওপর এ নির্যাতন চালানো হয় বলে অভিযোগ ওঠে। শাহিনুর রহমান তুহিন ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

ভুক্তভোগীর পরিবারের অভিযোগ, ২৮ ডিসেম্বর দুপুরে মাঠে কাজ করছিলেন রানা। এ সময় শাহিনুর রহমান তুহিন নামের এই আওয়ামী লীগ নেতা টেলিভিশন চুরির অভিযোগে রানাকে ধরে নিয়ে আসেন। এরপর গ্রামের একটি গাছে ঝুলিয়ে অমানবিকভাবে পিটিয়ে নির্যাতন করেন। নির্যাতনের পর পরিবারের সদস্যরা মুমূর্ষু অবস্থায় তাকে কুষ্টিয়ার একটি হাসপাতালে ভর্তি করে।

এ ব্যাপারে অভিযুক্ত শাহিনুর রহমান তুহিন বলেন, ‘ভোটের পাঁচদিন আগে নির্বাচনী ক্যাম্পের টিভি চুরি হয়ে যায়। আমরা জানতে পারি ওই অফিসের টিভি রানা চুরি করেছে। তাই তাকে ধরে পুলিশে তুলে দেওয়া হয়। কিন্তু টিভিটি উদ্ধার না হওয়ায় আমি তাকে সামান্য মেরেছিলাম। তাকে আমি চিকিৎসাও করিয়েছিলাম।

তবে রানাকে এখন কোথায় চিকিৎসা দেওয়া হচ্ছে বা তিনি কোথায় আছেন এ ব্যাপারে জানাতে পারেননি শাহিনুর রহমান।

তিনি অভিযোগ করে বলেন, ‘স্থানীয় রাজনৈতিক প্রতিপক্ষ বিষয়টা ভিন্নভাবে তুলে ধরে আমাকে হেয় করার চেষ্টা করছে। রানা বিএনপির দুর্ধর্ষ ক্যাডার ছিল। এছাড়া পেশাদার চোর বলে সবাই তাকে চেনে।’

তার বিরুদ্ধে থানায় একাধিক মামলাও আছে বলেন জানান তিনি।

এদিকে, নির্যাতনের শিকার রানার সাথে কথা বলা সম্ভব হয়নি। তার ফোন নম্বরটিও বন্ধ পাওয়া যায়।

হরিণাকুন্ডু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, ‘ভোটের কয়েকদিন আগে স্থানীয় আওয়ামী লীগ নেতা তুহিন রানা নামের এই ব্যাক্তিকে ধরে থানায় এনেছিল। তার বিরুদ্ধে অভিযোগ ছিল আওয়ামী লীগের নির্বাচনী অফিস থেকে টেলিভিশন চুরি করেছে। সে সময় আমরা টেলিভিশন উদ্ধারের জন্য চেষ্টাও করেছিলাম কিন্তু না পেয়ে পরিবারের সদস্যদের জিম্মায় তাকে ফেরত দেওয়া হয়। এরপর কি হয়েছে আমার জানা ছিল না।’

তিনি আরও বলেন, ‘তবে সাংবাদিকদের কাছ থেকে নির্যাতনের ঘটনা জানার পর সেখানে পুলিশ পাঠানো হয়েছে। তদন্তের পর সঠিক ঘটনা জানা যাবে।’

এ সম্পর্কিত আরও খবর