অধ্যক্ষকে মারধরের প্রতিবাদে সিপিবির মানববন্ধন

নেত্রকোনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নেত্রকোনা, বার্তা২৪ | 2023-08-25 17:19:20

নেত্রকোনার মদন জোবায়দা রহমান মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ কমরেড আনোয়ার হোসেনের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে জেলা কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতৃবৃন্দ।

রোববার (৬ জানুয়ারি) বিকাল সাড়ে চারটার দিকে নেত্রকোনা জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়কে তারা এ মানববন্ধন করেন। এতে সিপিবি ও তার সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

মানববন্ধনকারীরা জানান, গত শনিবার দুপুর আড়াইটার দিকে কলেজ থেকে বেরিয়ে গেইটে রিকশায় উঠার সাথে সাথেই ওৎপেতে থাকা বাড়িভাদেরা গ্রামের হুমায়ূন কবীর ও আল আমিনের সঙ্গে আরও ৪/৫ জন অস্ত্র নিয়ে অধ্যক্ষ আনোয়ার হোসেনের ওপর হামলা চালায়। হামলা করে আহত করার পর তাকে জানে মেরে ফেলার ভয়ভীতি দেখিয়ে মদন পৌর মেয়র আব্দুল হান্নান শামীমের বাড়ির পাশের একটি ঘরে নিয়ে তাকে আটকে রাখে। এ সময় তার সাথে থাকা ২০ হাজার নগদ টাকা ছিনিয়ে নেয় হামলাকারী। আরও ৫ লাখ টাকা দাবী করে সেখানে ৫টি অলিখিত সাদা ষ্ট্যাম্পে তারা স্বাক্ষরও করায়। তারপর স্বজনরা রাতে আহত আনোয়ার হোসেনকে উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করান।

এ ঘটনায় নেত্রকোনা জেলা কমিউনিস্ট পার্টি তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে তার প্রতিবাদে এবং আসামীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে। পরে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা সিপিবির সাধারণ সম্পাদক নলিনী কান্ত সরকার, সম্পাদক মন্ডলীর সদস্য কোহিনুর বেগম, জেলা উদীচীর সাধারণ সম্পাদক নীলম বিশ্বাস রাতুল, জেলা ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি এডভোকেট তপতি শর্মা, সাধারণ সম্পাদক নাজমুল আলম সিদ্দীকি প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর