মেহেরপুরবাসীর স্বপ্ন পূরণ

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, মেহেরপুর, বার্তা২৪ | 2023-08-26 10:33:01

স্বাধীনতার সূর্যোদয় ভূমি মুজিবনগরখ্যাত মেহেরপুরে প্রথমবারের মতো কেউ মন্ত্রিপরিষদে ঠাঁই পেলেন। মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন দোদুল সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন। এর মধ্য দিয়ে স্বাধীনতার ৪৮ বছর পর মেহেরপুরবাসীর মন্ত্রী-প্রতিমন্ত্রী প্রাপ্তির স্বপ্ন সফল হয়েছে। তাইতো মেহেরপুরের মানুষের মাঝে বইছে আনন্দের জোয়ার।

১৯৭১ সালের ১৭ এপ্রিল শপথ নিয়েছিলেন। মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি ফরহাদ হোসেন দোদুলের পিতা প্রয়াত সহি উদ্দীন ছিলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। জাতির জনকের সাথে তার বেশ সখ্যতা ছিল। ১৭ এপ্রিল শপথের অনুষ্ঠান ছাড়াও তিনি এ অঞ্চলের মুক্তিযুদ্ধের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছিলেন। তিনি ১৯৭০ সালের নির্বাচনে এমএনএ, ১৯৭৩ ও ১৯৮৬ সালের নির্বাচনে এমপি ছিলেন। মন্ত্রী পরিষদে তিনি ঠাঁই পাবেন এমন প্রত্যাশা থাকলেও তা বাস্তবে রূপ নেয়নি।

সহি উদ্দীনের মৃত্যুর পর দীর্ঘদিন ধরেই জেলায় সেভাবে কেউ রাজনীতিতে উঠে আসতে পারেননি। অবশেষে ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে মেহেরপুর-১ (সদর-মুজিবনগর) আসনে সবাইকে তাক লাগিয়ে শেখ হাসিনা মনোনয়ন দেন প্রয়াত সহি উদ্দীনের যোগ্য উত্তরসূরি ফরহাদ হোসেনকে। ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় নির্বাচনে এমপি নির্বাচিত হন ফরহাদ হোসেন। এছাড়াও ২০১৫ সালের ২৮ অক্টোবর জেলা আওয়ামী লীগের সম্মেলনের মধ্য দিয়ে তিনি সভাপতি নির্বাচিত হয়েছিলেন।

রাজনৈতিক জীবনে ফরহাদ হোসেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক মণ্ডলীর অন্যতম সদস্য ছিলেন।

তার মন্ত্রী হওয়া প্রসঙ্গে মেহেরপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. ইব্রাহিম শাহীন বলেন, এইটাতো মানুষের প্রত্যাশা পূরণ। আমাদের দুটি প্রত্যাশা ছিল। এক, ১৯৭১ সালের শপথ হয়েছিল এই মুজিবনগরে। যেহেতু বঙ্গবন্ধুর নামের সাথে এই জেলার নাম। সেই কারণে মানুষ স্বাভাবিকভাবে প্রত্যাশা করে এই জেলায় পার্লামেন্টের প্রথম অধিবেশন ও শপথ গ্রহণ অনুষ্ঠানটি মুজিবনগরে হবে। দুই, এখান থেকে মন্ত্রী পরিষদে প্রতিনিধিত্ব করবে এটাই স্বাভাবিক প্রত্যাশা। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সেই প্রত্যাশা পূরণে ফরহাদ হোসেনকে প্রতিমন্ত্রী করার মধ্য দিয়ে মেহেরপুরের মানুষের আশা আকাঙ্ক্ষার স্বপ্ন আরেক ধাপ পূরণ করলেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর