মাথায় ফুটবল, পাড়ি দেবেন ২৩৪ কিলোমিটার

মৌলভীবাজার, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, মৌলভীবাজারের, বার্তা২৪.কম | 2023-08-22 01:23:41

মাথায় ফুটবল, চালাচ্ছেন মোটর সাইকেল। এই ফুটবল মাথায় পাড়ি দেবেন ঢাকা থেকে সিলেটের দীর্ঘ ২৩৪ কিলোমিটার দূরত্ব। ফুটবল মাথায় করে মোটর সাইকেলে করে দীর্ঘ পথ পাড়ি দিয়ে গিনেস ওয়ার্ল্ড বুকে নাম লেখানোর জন্যই এই পথে ছুটেছেন 'ফুটবল মানব' মাসুদ রানা।

সোমবার (৭ জানুয়ারি) ভোর সকালে তিনি মাথায় একটি ফুটবল নিয়ে সিলেটের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন। মৌলভীবাজারের শ্রীমঙ্গল সড়কের সড়ক ভবন মোড়ে হঠাৎ চোখে পড়ে মাথায় ফুটবল রেখে মোটামুটি গতিতে মোটরসাইকেলটি চালিয়ে আসছেন এক ভদ্র লোক।

হাতের ইশারায় সিগনাল দিলে তিনি সাইকেল ব্রেক করেন। কিন্তু মাথায় ঠিকই ফুটবল ছিল এমন অবস্থা দেখে উপস্থিত সমাগত লোকজনদের মধ্যে কৌতূহল সৃষ্টি হলো। কেউ কেউ বলছেন বলের নিচে চুম্বক লাগিয়ে এমনটি করছেন তিনি।

কিন্তু না মাসুদ রানা বলটি কোন চম্বুক ছাড়াই মাথায় বলটি বয়ে নিচ্ছেন। তিনি খুলনার ডুমুরিয়া থানার বরুনা গ্রামের বাসিন্দা। তার এলাকায় লোকজন তার নাম দিয়েছে ‘ফুটবল-মানব’।

সাইকেল দাঁড় করিয়ে মাসুদ রানা জানান, গ্রামের বাড়িতে মা আছেন আর দুই সন্তান আছে। কিন্তু তাদের জন্য কিছুই করতে পারেন না, এটা একটা আক্ষেপ। উল্টো শুধু খেলা দেখানোর জন্য বাড়ির জমি বিক্রি করে মোটর সাইকেলটা কিনেছেন। স্বপ্ন দেখেন গিনেস বুক অব রেকর্ডসে নিজের নামটা লেখানোর।

তিনি দাবি করেন, ফুটবল মাথায় নিয়ে ৬৯ কিলোমিটার পথ হেঁটে যেতে পারেন, যা এর আগে নাকি কেউ করেনি।

তিনি বলেন, ‘এত কিছু শিখতে পেরেছি খুলনার দীন মোহাম্মদ স্যারের চেষ্টায়। উনি আমাকে সারাক্ষণ উৎসাহ দিয়েছেন। তার জন্যই আমি ঢাকা শহরে থাকতে পারি।'

কথা শেষ করে ফুটবল মাথায় নিয়ে মোটরসাইকেল চালু করেন সিলেটের উদ্দেশ্যে রওয়ানা দেন এ ‘ফুটবল মানব’।

এ সম্পর্কিত আরও খবর