ভাইকে হত্যার দায়ে ছোট ভাইসহ ৩ জনের কারাদণ্ড

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, মেহেরপুর, বার্তা২৪.কম | 2023-08-28 12:09:08

মেহেরপুরের গাংনী উপজেলার মোহাম্মদপুর গ্রামে বড় ভাই গিয়াস উদ্দীন হত্যা মামলায় ছোট ভাইসহ তিনজনকে কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৮ জানুয়ারি) বিকেলে জেলা জজ আদালতের বিচারক গাজী রহমান এ রায় দেন। এ সময় তিনজনই আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে নিহতের ছোট ভাই ছৈয়ফতুল্লাহকে (৬২) আমৃত্যু ও তারা স্ত্রী মর্জিনা খাতুন (৫২) এবং ছেলে এহসানুল হক বাবুকে (২৮) যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেয়া হয়। আদালতের আদেশে তাদেরকে মেহেরপুর জেলা কারাগারে পাঠায় পুলিশ।

মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালের ৮ এপ্রিল পারিবারিক কলহের জের ধরে বড় ভাই গিয়াস ও ছোট ভাই ছৈয়ফতুল্লাহর মধ্যে বাক বিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে গিয়াসকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে ছৈফতুল্লাহ ও তার স্ত্রী মর্জিনা খাতুন এবং ছেলে এহসানুল। এ ঘটনায় ৯ এপ্রিল নিহতের স্ত্রী রাহেলা বেগম বাদী হয়ে গাংনী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় আটক করা হয় তিন আসামিকে। ওই বছরের ২ আগস্ট আদালতে চার্জশিট প্রদান করেন গাংনী থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) মুরাদুল ইসলাম।

এ মামলায় ১১জন সাক্ষী আদালতে সাক্ষ্য প্রদান করেন। সরকারি পক্ষের আইনজীবি ছিলেন জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটার (পিপি) অ্যাডভোকেট পল্লভ ভট্ট্রাচর্য ও আসামি পক্ষের আইনজীবী ছিলেন একরামুল হক হীরা।

এ সম্পর্কিত আরও খবর