যশোরের টাউন হল মাঠে রসের আড্ডা

যশোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, যশোর, বার্তা২৪.কম | 2023-08-26 06:55:33

যশোর নগরীর টাউন হল মাঠে বসেছে ঐতিহ্যবাহী খেজুরের রস ও খাঁটি গুড়ের দুধ চায়ের আড্ডা।

মঙ্গলবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় ‘সন্ধ্যা রসের আড্ডা’ শিরোনামে এ স্টলের উদ্বোধন করেন যশোরের জেলা প্রশাসক মো. আব্দুল আওয়াল।

যশোরর পাঁচ তরুণের উদ্যোগে কেনারহাট.কম (www.kenarhat.com) নামের একটি অনলাইন পোর্টল এ আড্ডার আয়োজন করে।

অনুষ্ঠানে উদ্যোক্তারা জানান, ভেজালের ভিড়ে যশোরের মানুষ ঐতিহ্যবাহী খেজুরের খাঁটি রস-গুড়ের স্বাদ প্রায় ভুলতে বসেছে। এজন্য খেজুরের রস ও গুড়ের পরিপূর্ণ স্বাদ দিতেই এ উদ্যোগ নেওয়া হয়েছে।

তারা আরও জানান, প্রতিদিন বিকেল সাড়ে চারটা থেকে এ স্টলে খেজুর গুড়ের দুধ চা ও সন্ধ্যায় খেজুরের খাঁটি রস পাওয়া যাবে। প্রতি গ্লাস রস ২০ টাকা ও দুধ চা প্রতি কাপ ১০ টাকায় পাওয়া যাবে। রসের সাথে হাতে ভাজা মুড়ি দেওয়া হচ্ছে বিনামূল্যে। গোটা শীত মৌসুম জুড়ে এ আয়োজন চলবে। ইতিমধ্যে গাছির হাতে তৈরি খেজুরের গুড় ও পাটালি কেনাহাটের মাধ্যমে সারাদেশে পৌঁছে দেওয়া হচ্ছে। সকালের রসও এখানে অর্ডার করলে পাওয়া যাবে।

‘সন্ধ্যা রসের আড্ডা’র উদ্বোধন অনুষ্ঠানে যশোরের বিশিষ্টজনরা শুভেচ্ছা বক্তব্য দেন। পরে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা লোকসংগীত পরিবেশন করে অনুষ্ঠান প্রাণবন্ত করে তোলেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, জেলা সম্মিলিত সাংস্কৃতি জোটের সভাপতি ডিএম শাহিদুজ্জামান, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বুলু, সুরধুনী সংগীত একাডেমির সভাপতি হারুন অর রশিদ, প্রথম আলো বন্ধুসভার সহ-সভাপতি মোয়াজ্জেম হোসেন, মুক্তিযোদ্ধা আফজাল হোসেন দোদুল প্রমুখ। অনুষ্ঠান সঞ্চলনা করেন সাংস্কৃতিক সংগঠন চাঁদের হাট যশোরের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মুসলিমা আক্তার মৌ ও কেনারহাটের উদ্যোক্তা নাহিদ ইসলাম।

এ সম্পর্কিত আরও খবর