মুচলেকা দিয়ে পার পেল সেই মজিদুল

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, মেহেরপুর, বার্তা২৪.কম | 2023-08-27 07:00:18

স্বপ্নে পাওয়া মন্ত্র দিয়ে পানে ফুঁক দেওয়া সেই মজিদুলকে অবশেষে আটক করেছে পুলিশ। অবশ্য জীবনে কখনো আর পান পড়া দেবে না বলে মুচলেকা দিয়েছেন তিনি।

মঙ্গলবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় মেহেরপুরের গাংনী উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটেটের ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে পুলিশ তাকে আটক করে। ফুঁক দেয়া পান খেলে ডায়াবেটিস নিরাময় হয় এমন ধোঁকা দিয়ে আসছিলেন মজিদুল।

জানা গেছে, সাহারবাটি গ্রামের দিনমজুর মজিদুল সাম্প্রতিক সময়ে স্বপ্নের দাওয়া দাবি করে পান পড়া দেয়া শুরু করেন। মনগড়া মন্ত্র পড়ে পানে ফুঁক দেয়া ছাড়াও অজ্ঞাত গাছের শিকড়ও দিতেন। এই পান পড়া ও গাছের শিকড় খেলে ডায়াবেটিস নিরাময় হচ্ছে এমন খবর ছড়িয়ে পড়ে পুরো জেলায়। ফলে দূর দূরান্ত থেকে প্রতিদিনই মজিদুলের বাড়িতে ভিড় শুরু হয়। বিশেষ করে নারীদের লম্বা লাইন পড়ে।

গত ১৫ নভেম্বর বার্তা২৪.কমে ‘স্বপ্নে পাওয়া মন্ত্রে মজিদুলের পানের ফুঁক’ শিরোনামে খবর প্রকাশিত হলে বিষয়টি জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের নজরে পড়ে। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (৮ জানুয়ারি) বিকেলে মেহেরপুর জেলা গোয়েন্দা পুলিশের একটি দল মজিদুলকে নিজ বাড়ি থেকে আটক করে। ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে তাকে আটক করা হয় বলে জানান গোয়েন্দা পুলিশের ওসি।

এ প্রসঙ্গে গাংনী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিষ্ণুপদ পাল বলেন, ‘পান পড়ায় ডায়াবেটিস নিরাময় হয় এ যুগে এমন বিশ্বাস সত্যিই বিস্মিত হতে হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে আটক করা হয়। কিন্তু সে দিনমজুর তাই তার সংসারের কথা ভেবে স্থানীয় লোকজন তাকে একবার সুযোগ দেয়ার দাবি করেন।’

তিনি আরও বলেন, ‘সে জীবনে আর কখনো এই কাজ করবে না মর্মে লিখিত মুচলেকা দিয়েছে। স্থানীয় মেম্বার ও গণ্যমান্য ব্যক্তির জিম্মায় তাকে মুক্তি দেয়া হয়েছে। এরপর যদি সে এমন ধোঁকাবাজি করে তাহলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

এ সম্পর্কিত আরও খবর