গৃহবধূ সোনিয়া হত্যার বিচার চায় পরিবার

টাঙ্গাইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 16:37:18

টাঙ্গাইলের দেলদুয়ারে গৃহবধূ সোনিয়া আক্তার মুক্তাকে হত্যার সাথে জড়িতের গ্রেফতার ও বিচারের দাবি জানিয়েছেন তার পরিবারের সদস্যরা।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে বঙ্গবন্ধু অডিটরিয়ামে সংবাদ সম্মেলন করে এই দাবি জানানো হয়। নিহত সোনিয়া জেলার ঘাটাইল উপজেলার মহিদহ গ্রামের মনিরুজ্জামানের মেয়ে।

সংবাদ সম্মেলনে সোনিয়ার ভাই উজ্জ্বল হোসেন খান বলেন, ‘সাত বছর আগে বোন সোনিয়াকে দেলদুয়ার উপজেলার নরুন্দা গ্রামের মজিরর রহমানের ছেলে প্রবাসী মিঠুন মিয়ার সাথে বিয়ে দেওয়া হয়। আরোহী নামের ছয় বছরের একটি কন্যা সন্তান রয়েছে তাদের।’

‘বিয়ের পর যৌতুকের দাবিতে স্বামীসহ পরিবারের অন্য সদস্যরা সোনিয়াকে নির্যাতন করতেন। সোনিয়ার স্বামী দেশে ফিরে অন্য দেশে যাওয়ার জন্য সাত লাখ টাকা দাবি করেন।’

উজ্জ্বলের অভিযোগ, গত সোমবার (৭ জানুয়ারি) সকালে যৌতুকের দাবিতে মিঠুনের নির্দেশে পরিকল্পিতভাবে হত্যা করা হয় সোনিয়াকে। পরে আত্মহত্যা করেছে বলে প্রচারণা চালায় তার শশুরবাড়ির লোকজন।

লাশ দেখে তাদের সন্দেহ হয়। পরে এ বিষয়ে থানায় মামলা করতে গেলে দেলদুয়ার থানা পুলিশ মামলা গ্রহণ করেনি। এ ব্যাপারে দেলদুয়ার থানায় ইউডি মামলা হয়েছে।

এ ব্যাপারে নিহতের পিতা মনিরুজ্জামান বাদী হয়ে টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করবেন বলে জানান উজ্জ্বল।

এ সম্পর্কিত আরও খবর