নব উদ্যমে হাওরের হ্যাট্রিক এমপি তৌফিক

কিশোরগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্টে, কিশোরগঞ্জ, বার্তা২৪.কম, | 2023-08-20 11:01:16

বৃহত্তর কিশোরগঞ্জের ৪০% অঞ্চলই তার নির্বাচনী এলাকার অংশ। জলমগ্ন, নিচু, কৃষিভিত্তিক হাওর এলাকাটি মিশে আছে পাশের নেত্রকোনা, সুনামগঞ্জ, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া জেলার সঙ্গে। অবহেলিত, পশ্চাৎপদ, সুবিধা বঞ্চিত এলাকা ও জনগণকে উন্নয়নের আলোয় আনতে নব উদ্যমে মাঠে নেমেছেন হাওরের হ্যাট্রিক এমপি প্রকৌশলী রেজওয়ান আহাম্মেদ তৌফিক।

তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়ে কালবিলম্ব করেননি এমপি তৌফিক। শপথ নিয়েই ছুটে চলে এসেছেন এলাকায়। ইটনা, মিটামইন, অষ্টগ্রাম উপজেলা নিয়ে গঠিত নির্বাচনী এলাকার বিভিন্ন ধরনের কাজের পরিকল্পনা করা ও বাস্তবায়নের কাজে সরেজমিনে মাঠে ঝাঁপিয়ে পড়েছেন।

‘মাননীয় প্রধানমন্ত্রী আমাকে মনোনয়ন দিয়ে যে স্নেহ ও আস্থা দেখিয়েছেন, সর্বশক্তি দিয়ে আমি তা পরিপূর্ণ করবো। জনগণ বার বার আমার প্রতি তাদের মূল্যবান সমর্থন জ্ঞাপন করেছেন। তাদের সমর্থনের মূল্য ও সম্মান রাখতেও আমি বদ্ধ পরিকর’, বললেন এমপি তৌফিক।

বার্তা২৪.কমকে এমপি তৌফিক বলেন, ‘হাওরে অনেকগুলো উন্নয়ন ও অবকাঠামোগত প্রকল্প চলমান রয়েছে। এগুলো সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমি নিবিড় পর্যবেক্ষণ করছি। কোনো অনিয়ম, দুর্নীতি, অবহেলা, আত্মসাৎ ও তসরূপের বিরুদ্ধে আমি যুদ্ধ ঘোষণা করেছি। এসব প্রকল্প বাস্তবায়ন হলে হাওরের চেহারা বদলে যাবে। যোগাযোগ, বিদ্যুতায়ন, কর্মসংস্থানের মাধ্যমে পশ্চাৎপদ হাওর দেশের অন্যান্য উন্নত স্থানের সমপর্যায়ে চলে আসবে।’

এমপি তৌফিক বলেন, ‘শিক্ষা, সামাজিক উন্নয়ন, সন্ত্রাস ও মাদক নির্মূল করে নৈসর্গিক হাওরকে বাংলাদেশের সবচেয়ে সুন্দর, পরিবেশ-বান্ধব ও নিরাপদ জনপদ করতে চাই। পরিবেশ রক্ষা, প্রাণবৈচিত্র সংরক্ষণ, অতিথি পাখিদের নিরাপত্তা বিধান, মৎস্য সম্পদের বিকাশ করে অপার সম্ভাবনার হাওরাঞ্চল গড়ে তোলাই আমার স্বপ্ন। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে হাওরের জনগণের ভাগ্যোন্নয়নের স্বপ্ন সফল করাই আমার রাজনৈতিক অঙ্গীকার।’

ইতোমধ্যে গবেষণা ও সম্ভাবনা অনুসন্ধান করার জন্য ‘হাওর ও চর উন্নয়ন ইন্সটিটিউট’ হয়েছে। হাওরে রাস্তাঘাট নির্মাণে বৈপ্লবিক উন্নতি হয়েছে। যেখানে যেতে একদিন সময় লাগতো, সে দুর্গম এলাকায় কয়েক ঘণ্টায় যাওয়া যাচ্ছে। বিচ্ছিন্ন জলমগ্ন গ্রামগুলোতে বিদ্যুৎ সংযোজন দেওয়া হয়েছে। শেখ হাসিনার বিগত দিনের শাসনকালে হাওরের ইতিবাচক রূপান্তর সকলকে আশাবাদী করেছে।

হাওর উন্নয়নের রূপকার, সাবেক সংসদ সদস্য ও বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পথ অনুসরণ করে বর্তমান এমপি ও রাষ্ট্রপতির জ্যেষ্ঠপুত্র প্রকৌশলী রেজওয়ান আহাম্মেদ তৌফিক উন্নয়নমুখী কর্মযজ্ঞের যুগান্তকারী দৃষ্টান্ত স্থাপন করেছেন। মাসের অধিকাংশ সময়ই তিনি অবস্থান করেন হাওরাঞ্চলের প্রত্যন্ত গ্রাম ও জনপদে। রাষ্ট্রপতির ছেলে হয়েও পায়ে হেটে ঘুরে বেড়ান মাঠে, নদীতে, বাড়িতে বাড়িতে। মানুষের সুখ, দুঃখ, সমস্যা ও সম্ভাবনার কথা সরাসরি শুনেন। তাৎক্ষণিকভাবে সমস্যার সমাধান করে দিতে চেষ্টা করেন।

হাওরের এই জনপ্রিয় নেতা এমপি তৌফিক বলেন, ‘আওয়ামী লীগের রাজনীতিই হলো মানুষের সঙ্গে থাকা। জননেত্রী শেখ হাসিনার নির্দেশে মাটি ও মানুষের সঙ্গে মিশে আছি। বঙ্গবন্ধুর আদর্শে ও শেখ হাসিনার নেতৃত্বে কাজ করে যাচ্ছি। কাজের ফলাফলও চোখের সামনে দেখা যাচ্ছে। চির অবহেলিত হাওরের উন্নয়ন ও বিকাশ সম্ভব হয়েছে আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই এবং জননেত্রী শেখ হাসিনার মতো বড় মাপের নেতা পেয়েছি বলেই। এই ধারা অব্যাহত থাকলে শুধু হাওর নয়, পুরো বাংলাদেশকে বিশ্বসেরা অবস্থানে নিয়ে যাবো ইনশাল্লাহ।’

এ সম্পর্কিত আরও খবর