কুয়াশার চাদরে ঢাকা মেহেরপুর

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, মেহেরপুর, বার্তা২৪.কম | 2023-08-11 09:29:22

শৈত্যপ্রবাহের সঙ্গে কুয়াশার চাদরে ঢাকা পড়েছে মেহেরপুর। মধ্য রাত থেকেই ঘন কুয়াশার কারণে ব্যাহত হয়েছে যানবাহন চলাচল। ভোরে কর্মমুখী মানুষের বেগ পেতে হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা কমলেও সূর্যের দেখা মেলেনি।

শনিবার (১২ জানুয়ারি) সকাল ৯টায় মেহেরপুর-চুয়াডাঙ্গা অঞ্চলে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ফজরের নামাজের পর থেকেই জেলা শহর ও আশপাশের সড়কগুলোতে অনেক মানুষ হাঁটতে বের হয়। এছাড়াও খেটে খাওয়া শ্রমিকরা ভোরে বাড়ি থেকে বের হন নির্দিষ্ট কাজের উদ্দেশে। তবে আজ ভোরে ঘন কুয়াশার ফলে স্বাভাবিক কাজকর্ম ব্যাহত হয়েছে। সেই সঙ্গে শীতের তীব্রতাও রয়েছে।

গাড়াডোব গ্রামের দিনমজুর আরোজ আলী বলেন, ‘আমরা ১০ থেকে ১২ জন প্রতিদিনই ভোরে পানের বরজে কাজ করার জন্য বিভিন্ন গ্রামে যাই। আজ ভোরে কুয়াশার কারণে গাড়ি চলতে পারছে না। হেড লাইট জ্বালিয়ে আস্তে আস্তে গাড়ি যাচ্ছে। শীতের তীব্রতাও রয়েছে।’



সকালে হাঁটতে বের হওয়া গাংনীর চৌগাছার বাবুল আক্তার জানান, কুয়াশার মধ্যে সকালে রাস্তায় হাঁটতে বের হওয়া খুব কষ্টের। বিশ হাত দূরে কী আছে তা দেখা যায় না। যানবাহনগুলো হেড লাইট জ্বালিয়ে চালালেও বেশি দূর থেকে তা নজরে পড়ছে না। এমন কুয়াশা ও শীতে সকালে হাঁটার কাজ ব্যাহত হচ্ছে।

জানা গেছে, ডিসেম্বর মাসের শেষের দিক থেকে উত্তরবঙ্গ ছাড়াও মেহেরপুর-চুয়াডাঙ্গা অঞ্চলের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। গত ২ থেকে ৩ দিন শীতের তীব্রতা কিছুটা কমেছে। চলতি সপ্তাহে শৈত্যপ্রবাহ বাড়তে পারে বলে আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে।

এ সম্পর্কিত আরও খবর