হাসপাতালে অব্যবস্থাপনা তাই ফুল ফিরিয়ে দিলেন সাংসদ

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, মেহেরপুর, বার্তা২৪ | 2023-08-24 15:45:08

মেহেরপুর গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স দরিদ্র মানুষের স্বাস্থ্য সেবার একমাত্র আশ্রয়স্থল। দরিদ্রদের জন্য স্বাস্থ্য কেন্দ্র হলেও এখানে অভাবের শেষ নেই। এক্স-রে মেশিন থাকলেও এক্স-রে হয়না, জেনারেটর থাকলেও আলো নেই, অপারেশন থিয়েটার থাকলেও ডাক্তার নেই, ওষুধ বিতরণে অব্যবস্থাপনা সর্বোপরি নানা অভিযোগ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার দিকে।

সরকার প্রদত্ত সেবা না পেয়ে ক্ষুব্ধ সাধারণ মানুষ থেকে শুরু করে স্থানীয় নানা শ্রেণী পেশার মানুষজন। এতো সমস্যা রেখে কেন সংবর্ধনা- প্রশ্ন রাখলেন স্থানীয় সাংসদ সাহিদুজ্জামান খোকন। ফিরিয়ে দিলেন হাসপাতাল কর্তৃপক্ষের দেওয়া শুভেচ্ছা ফুল।

সাংসদ সাফ জানিয়ে দিলেন, 'আগামী এক সপ্তাহের মধ্যে সমস্যাগুলোর সমাধানের অগ্রগতি হলেই তিনি শুভেচ্ছা ফুল গ্রহণ করবেন। তা নাহলে কোন শুভেচ্ছা গ্রহণ করবেন না। দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে নেওয়া হবে যথাযথ ব্যবস্থা।'

মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকনের এমন সিদ্ধান্ত এলাকায় এখন ব্যাপক আলোচিত। ইতিবাচক এই উদ্যোগ হাসপাতালের পরিবেশ সুন্দর হবে বলে আশায় বুক বেঁধেছেন স্থানীয়রা।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) সকালে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স তথা গাংনী হাসপাতালের চিকিৎসক, নার্স, পুলিশ ও উপজেলা প্রশাসন এবং স্থানীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় শুভেচ্ছা ফুল ফিরিয়ে দেন তিনি।

মঙ্গলবার সকাল দশটার দিকে নবনির্বাচিত সাংসদের সঙ্গে মেহেরপুর সিভিল সার্জন ডাঃ শামীম আরা নাজনীন, উপজেলা নির্বাহী অফিসার বিষ্ণুপদ পাল, গাংনী থানার ওসি হরেন্দ্র নাথ সরকার, পৌর মেয়র আশরাফুল ইসলাম, প্যানেল মেয়র নবীরুদ্দিনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা হাসপাতালের স্বাস্থ্য সেবা পরিদর্শন করেন।

এ সময় তিনি রোগীদের সাথে কথা বলে চিকিৎসার খোঁজ নেন। পরে হাসপাতাল কনফারেন্স রুমে মতবিনিময় সভায় মিলিত হন।

মতবিনিময় সভায় সাহিদুজ্জামান খোকন হাসপাতালে কর্মরতদের উদ্দেশ্যে বলেন, 'সরকার হাসপাতালের জন্য আমাদের যে সুযোগটুকু দিয়েছেন তা রোগীদের সেবার মধ্য দিয়ে নিশ্চিত করতে হবে। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাসহ যারা স্থানীয় লোকজন এখানে কর্মরত তাদের কাছে প্রত্যাশা অনেক বেশি। কেউ যদি দায়িত্ব অবহেলা করেন, সে যদি এলাকার কেউ হন তাহলেও তাকে ক্ষমা করা হবে না। হয় দায়িত্ব সঠিকভাবে পালন করবেন, নয়তো নিজ দায়িত্বে জায়গা ছেড়ে দেবেন। আগামী এক সপ্তাহের মধ্যে সমস্যাগুলো সমাধানে কোন অগ্রগতি না হলে আপনাদেরকে জবাবদিহি করতে হবে।'

স্থানীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আমার দলেরও কেউ যদি হাসপাতালের কোন অনিয়মের সাথে জড়িত থাকেন তাকেও ছাড় দেওয়া হবে না। আমরা হাসপাতাল কর্তৃপক্ষকে প্রয়োজনীয় সহযোগিতা দিয়েই তাদের কাছ থেকে সেবা আদায় করে নিতে চাই।

মেহেরপুর সিভিল সার্জন ডাঃ শামীম আরা নাজনীন মতবিনিময় সভায় বলেন, 'আমি নতুন যোগদান করেছি। এই হাসপাতালের পাহাড় সমান সমস্যা আমি জানলাম। এ সমস্যাগুলো সমাধানে আমার যা যা করণীয় তাই করব।'

অনুষ্ঠানে বক্তৃতায় হাসপাতালের সমস্যাগুলো তুলে ধরে সমাধান দাবি করেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

 

এ সম্পর্কিত আরও খবর