বেআইনিভাবে ইমারত তুলে ৪ পরিবারের যাতায়াত বন্ধ

কুষ্টিয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বাগেরহাট, বার্তা২৪ | 2023-08-01 19:55:05

বাগেরহাটের শরণখোলার রায়েন্দায় হাইকোর্টের নির্দেশ উপেক্ষা করে ব্যবসায়ীদের ১০টি দোকান ঘর গুড়িয়ে দিয়ে সেখানে রাতারাতি পাকা ইমারত নির্মাণ করে ৪টি পরিবারের যাতায়াতের পথ বন্ধ করে দিয়েছে স্থানীয় একটি দখলবাজ চক্র।

পরিবারগুলোর পক্ষ থেকে বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এমনই অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্ত রায়েন্দা বাজারের সালেহ আহম্মেদ গাজী।          

শরণখোলা উপজেলার রায়েন্দা বাজারের ৪টি পরিবারের যাতায়াতের বন্ধ পথ খুলে দেওয়াসহ সেখানের পাকা ইমারত ভেঙ্গে দেওয়ার দাবী জানিয়ে সংবাদ সম্মেলনে সালেহ আহম্মেদ গাজী জানান, ‘১৯৭০ দশকে তাদের রেকর্ডীয় জমির মাটি কেটে পানি উন্নয়ন বোর্ড ৩৫/১ বেড়িবাঁধ নির্মাণ করে। এরপর থেকে তারা পানি উন্নয়ন বোর্ডের কাছ থেকে জলাশয় ইজারা নিয়ে কিছু অংশ ভরাট করে যাতায়াতের পথ তৈরিসহ মাছ চাষ করে আসছিলেন।

বিগত ২০১৩ সালে তৎকালীন শরণখোলা উপজেলা নিবার্হী কর্মকর্তা কে,এম মামুনউজ্জামান তাদের ইজারা নেয়া পানি উন্নয়ন বোর্ডের জমি অবৈধভাবে বালু দিয়ে ভরাট করে কিন্ডার গার্ডেন স্কুল নির্মাণ করেন। এতে করে কয়েকটি পরিবার অবরুদ্ধ হয়ে পড়ে। এই অবস্থায় পানি উন্নয়ন বোর্ডের কাছ থেকে জমি ইজারা নেওয়ার পরও ক্ষতিগ্রস্তদের বাড়ি যাতায়াতের পথ বন্ধ হয়ে গেলে প্রতিকার চেয়ে হাইকোর্টে মামলা করা হয়।

হাইকোর্ট ক্ষতিগ্রস্তদের পক্ষে নিষেধাজ্ঞা প্রদান করেন। এমতাবস্থায় শরণখোলা সরকারী কলেজের ক্রীড়া শিক্ষক সুভাস চন্দ্র দাসের নেতৃত্বে একটি দখলবাজ চক্র হাইকোর্টের ওই নিষেধাজ্ঞা অমান্য করে সেখানের ব্যবসায়ীদের ১০টি দোকান গুড়িয়ে দিয়ে রাতারাতি পাকা ইমারত নির্মাণ করেছে। পাকা ইমারত নির্মাণের ফলে এর পিছনে বসবাসকারী ৪টি পরিবারের যাতায়াতের পথ বন্ধ হয়ে যাওয়ায় তারা গৃহবন্দী হয়ে পড়েছেন বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়। 

এ সম্পর্কিত আরও খবর