দুর্বৃত্তদের বিষে মরল পুকুরের মাছ

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, লক্ষ্মীপুর, বার্তা২৪.কম | 2023-09-01 03:47:34

লক্ষ্মীপুরের কমলনগরে একটি মৎস্য খামারে বিষ ঢেলে দিয়েছে দুর্বৃত্তরা। এতে প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) রাতের কোনো এক সময়ে উপজেলার চর লরেঞ্চ গ্রামে শাহ আলমের খামারে বিষ ঢেলে দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে বুধবার (১৬ জানুয়ারি) দুপুরে উপজেলা মৎস্য কর্মকর্তা আবদুল কুদ্দুস ও হাজিরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তারা সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে ফরেনসিক পরীক্ষার জন্য মাছ ও পানির নমুনা সংগ্রহ করেছেন।

জানা গেছে, উপজেলার লরেন্স গ্রামে ৫ একর জমি ইজারা নিয়ে মৎস্য খামার করেন শাহ আলম। ওই খামারে বিভিন্ন প্রজাতির মাছ চাষ করেন তিনি। মঙ্গলবার রাতে কে বা কারা খামারের পুকুরে বিষ ঢেলে দেয়। পরে ওই পুকুরের মাছগুলো মরে ভেসে উঠে।

শাহ আলম অভিযোগ করে বলেন, ‘পূর্ব শত্রুতার জের ধরে রাতে দুর্বৃত্তরা পুকুরে বিষ ঢেলে দিয়েছে। সকালে খামারে এসে দেখি মাছগুলো মরে ভেসে উঠেছে। এতে আমার ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে।’ তবে কী কারণে, কারা এ ঘটনা ঘটিয়েছে তা নিশ্চিতভাবে জানাতে পারেননি তিনি।

হাজিরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) মো. আবুল কালাম আজাদ জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। মৎস্য কর্মকর্তার মাধ্যমে ফরেনসিক পরীক্ষার জন্য কিছু পানি ও মাছ সংগ্রহ করা হয়েছে। ফরেনসিক প্রতিবেদন পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর