সংরক্ষিত আসনে মনোনয়নপত্র নিলেন রেহেনা বেগম

গাইবান্ধা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গাইবান্ধা, বার্তা২৪.কম | 2023-08-29 02:20:14

একাদশ সংসদ নির্বাচনের সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন গাইবান্ধার রেহেনা বেগম।

বুধবার (১৬ জানুয়ারি) দুপুরে ধানমন্ডিস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে তিনি এ মনোনয়নপত্র সংগ্রহ করেন। রেহেনা বেগম জেলার সাদুল্লাপুর উপজেলা মহিলা আওয়ামী লীগ সভানেত্রী।

এদিকে এ আসনে রেহেনা বেগমকে মনোনয়ন দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট জোর দাবি জানিয়ে আসছে বিভিন্ন নারী সংগঠনসহ এলাকাবাসী।

তথ্যানুসন্ধানে জানা যায়, রেহেনা বেগম পারিবারিকভাবে আওয়ামী পরিবারের সন্তান। ২০০৩ সালে খোর্দ্দকোমরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচিত হওয়ার পর সর্বপ্রথম সাদুল্লাপুর উপজেলায় মহিলা আওয়ামী লীগের কমিটি গঠন করেন। সেই থেকে সাদুল্লাপুর উপজেলা মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে ও খোর্দ্দকোমরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়া বাংলাদেশ নারী কল্যাণ সমিতির কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বরত আছেন। এ সুবাদে নৌকা প্রতীকে গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশগ্রহণসহ জেলা পরিষদের সংরক্ষিত মহিলা আসনে আওয়ামী লীগের প্যানেলে নির্বাচন করেন।

রেহেনা বেগম সাদুল্লাপুর উপজেলার খোর্দ্দকোমরপুর ইউনিয়নের তালুক হরিদাসপুর গ্রামের মৃত আজাহার আলীর স্ত্রী। একটি বেসরকারি আলীফ সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি হওয়ায় নারী উন্নয়নে বিশেষ অবদান রেখেছেন। সেবামূলক এ অবদানের ফলশ্রুতিতে তিনি বিভিন্ন সংস্থা থেকে সম্মাননা স্মারক ও পদকে ভূষিত হন।

এ সম্পর্কিত আরও খবর