বগুড়ায় বালু তুলতে গিয়ে ২ শ্রমিকের মৃত্যু

বগুড়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বগুড়া, বার্তা২৪.কম | 2023-07-17 20:43:18

বগুড়ার শিবগঞ্জে নাগর নদ থেকে ‘অবৈধভাবে’ বালু তুলতে গিয়ে গভীর গর্তে পড়ে বিষাক্ত গ্যাসে আক্রান্ত হয়ে দুই শ্রমিক নিহত হয়েছেন।

শুক্রবার (১৮ জানুয়ারি) দুপুরে শিবগঞ্জ উপজেলার বুড়িগঞ্জ ইউনিয়নের ছাতরা গ্রামে নাগর নদে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলার বানিয়াচাপড় গ্রামের আমজাদ হোসেনের ছেলে খায়রুল ইসলাম (২৭) এবং একই গ্রামের মোশারফ হোসেন(২০)।

জানা গেছে, দক্ষিণ ছাতরা গ্রামের বালু ব্যবসায়ী নাসির উদ্দিন দীর্ঘদিন যাবত নাগর নদ থেকে বোরিং করে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলেন। শুক্রবার (১৭ জানুয়ারি) তার নিয়োজিত কয়েকজন শ্রমিক বালু উত্তোলনের কাজ করছিলেন।

একপর্যায় বালু উত্তোলন কাজে ব্যবহৃত মেশিনের ফিতা পাশ্ববর্তী একটি গর্তে পড়ে যায়। ওই ফিতা তুলে আনার জন্য খায়রুল ও মোশারফ ২০ ফুট গভীর গর্তে নামেন। এ সময় তারা বিষাক্ত গ্যাসে আক্রান্ত হয়ে ছটফট শুরু করেন। উপরে থাকা শ্রমিকরা দড়ি নামিয়ে তাদের উঠানোর চেষ্টা করলে তারা মাটিচাপায় পড়েন। খবর পেয়ে বিকেলে ফায়ার সার্ভিসের কর্মীরা গর্তের মাটি সরিয়ে দুইজনের মরদেহ উদ্ধার করে।

শিবগঞ্জ ফায়ার সার্ভিস লিডার আব্দুল হামিদ বার্তা২৪.কমকে জানান, গভীর গর্তে নামার পর তারা বিষাক্ত গ্যাসে আক্রান্ত হয়ে ছটফট শুরু করে। অন্যান্য শ্রমিকরা তাদেরকে উদ্ধার করতে গেলে আশপাশ থেকে মাটি চাপা পড়ে তাদের মৃত্যু হয়।

এ সম্পর্কিত আরও খবর