ঝিনাইদহে ট্রেন লাইনচ্যুত, খুলনার সাথে রেল যোগাযোগ বন্ধ

ঝিনাইদহ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, ঝিনাইদহ, বার্তা ২৪.কম | 2023-08-25 00:49:37

 

ঝিনাইদহের কোটাচাঁদপুর রেলস্টেশন এলাকায় ঢাকা থেকে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস-৭২৬ ডাউন ট্রেনের ইঞ্জিনসহ একটি বগি লাইনচ্যুত হয়েছে। শুক্রবার (১৮ জানুয়ারি) বিকাল পৌনে ৫ টার দিকে স্টেশন এলাকায় প্রবেশের পূর্বে এ ঘটনা ঘটে। এতে খুলনা থেকে সারাদেশের রেল চলাচল বন্ধ হয়ে পড়েছে।

কোটচাঁদপুর রেলস্টেশন মাস্টার গোলাম মোস্তফা জানান, বিকাল পৌনে ৫ টার দিকে ট্রেনটি কোটচাঁদপুরের স্টেশনে প্রবেশের আগে তালশার রেলগেট অতিক্রম করার পরই ইঞ্জিন ও পাওয়ার কারের লাইনচ্যুত হয়। এসময় ট্রেনের ইঞ্জিনটি সম্পূর্ণ লাইন ছেড়ে মাটিতে নেমে পড়ে। এঘটনার পর চিলাহাটি থেকে খুলনাগামী যাত্রীবাহী রূপসা এক্সপ্রেস ট্রেনটি আলমডাঙ্গা দাড় করিয়ে রাখা হয়েছে। অপরদিকে খুলনা থেকে ছেড়ে যাওয়া রাজশাহীগামী যাত্রীবাহী সাগরদাড়ি এক্সপ্রেস ট্রেনটি যশোর স্টেশনে দাঁড় করিয়ে রাখা হয়েছে। ফলে দূরপাল্লার যাত্রীরা চরম দূর্ভোগে পড়েছে। সংবাদ পেয়ে উদ্ধারকারী ট্রেন খুলনা থেকে রওনা দিয়েছে বলে জানান তিনি।

তিনি আরো জানান, উদ্ধারকারী ট্রেনটি ঘটনাস্থলে পৌছাতে কমপক্ষে দুই ঘণ্টা সময় লাগবে। তারপর উদ্ধারকাজ শুরু করলেও শনিবার সকাল ছাড়া রেলযোগাযোগ স্বাভাবিক করা সম্ভব হবে না।

এ সম্পর্কিত আরও খবর