উদ্বোধনের অপেক্ষায় ৫ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন

রাজবাড়ী, দেশের খবর

সোহেল মিয়া, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, রাজবাড়ী, বার্তা২৪.কম | 2023-08-30 23:50:40

আর মাত্র দু’দিন পরেই আলোর মুখ দেখবে রাজবাড়ী জেলায় নির্মিত ৪টি উপজেলা ও ১টি জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন। ২ কোটি ৪২ লাখ টাকা ব্যয়ে নির্মিত প্রতিটি কমপ্লেক্স ভবনের সমস্ত কার্যক্রম সম্পন্ন করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান। সব কিছু ঠিক থাকলে আগামী ২২ জানুয়ারি জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনগুলো উদ্বোধন করবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক।

এরই মধ্যে মন্ত্রীর আগমন উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসক তার সম্মেলন কক্ষে মুক্তিযোদ্ধা ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে প্রস্তুতিমূলক সভাও করেছেন।

রাজবাড়ী জেলা প্রশাসক মো. শওকত আলী বার্তা২৪.কমকে জানান, জেলার বালিয়াকান্দি, পাংশা, গোয়ালন্দ ও সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন এবং জেলা কমপ্লেক্স ভবনসহ মোট ৫টি ভবন এক সঙ্গে উদ্বোধন করবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। উদ্বোধনের পর তিনি মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময়ও করবেন। মন্ত্রীর আগমন উপলক্ষে তারা সব ধরনের কার্যক্রম এরই মধ্যে সম্পন্ন করেছেন। আগামী ২২ জানুয়ারি ভবনগুলো আলোর মুখ দেখবে বলে আশা করছেন। মন্ত্রীর উদ্বোধনের পর ভবনের স্বাভাবিক কার্যক্রমগুলো পরিচালিত হবে।

বালিয়াকান্দি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের প্রশাসক ও নির্বাহী কর্মকর্তা মো. মাসুম রেজা বার্তা২৪.কমকে জানান, বর্তমান সরকার মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী একটি অসাম্প্রদায়িক সরকার। মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করে যাচ্ছে সরকার। তারই ধারাবাহিকতায় সারা দেশে উপজেলা ও জেলা পর্যায়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ প্রকল্প হাতে নেয় সরকার। এর মধ্যে বালিয়াকান্দি উপজেলাও রয়েছে। আগামী ২২ জানুয়ারি মন্ত্রীর উদ্বোধনের পর ভবনের দোকান বরাদ্দ দেওয়া হবে। বরাদ্দের ক্ষেত্রে মুক্তিযোদ্ধাদের অগ্রাধিকার থাকবে।

এ সম্পর্কিত আরও খবর