নির্বাচন অফিসের সার্ভার সংযোগ বন্ধ, ভোগান্তিতে ভোটাররা

রাজবাড়ী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, রাজবাড়ী, বার্তা২৪ | 2023-08-26 00:52:47

এক সপ্তাহ ধরে নির্বাচন অফিসের সার্ভার সংযোগ বন্ধ থাকার কারণে চরম ভোগান্তিতে পড়েছে রাজবাড়ীর বালিয়াকান্দি, পাংশা, কালুখালী, গোয়ালন্দ ও সদরসহ ৫ উপজেলার ভোটাররা।

ভোটার স্থানান্তর, সংশোধন, নতুন ভোটার হালনাগাদসহ অনলাইন ভিত্তিক সকল কার্যক্রম বন্ধ রয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলছেন, নির্বাচন কমিশনের সার্ভার সংযোগের মেইনটেন্যান্সের কাজ চলার কারণে সারা দেশের নির্বাচন অফিসের সকল ধরণের কার্যক্রম সাময়িক বন্ধ রয়েছে। আর বন্ধ থাকার কারণে প্রতিদিন ক্ষতিগ্রস্ত হচ্ছে এলাকার ভোটাররা। কাজ করতে এসে নিরাশ হয়ে ফিরে যেতে হচ্ছে তাদের। তবে কর্তৃপক্ষ আশা করছেন খুব দ্রুতই এ সমস্যার সমাধান হবে।

বালিয়াকান্দি উপজেলা নির্বাচন অফিস জানায়, গত ১৩ জানুয়ারি আমাদের কাছে নির্বাচন কমিশন অফিস থেকে একটি ইমেইল এসেছে। তাতে উল্লেখ করা হয়েছে সার্ভার সংযোগের মেইনটেন্যান্সের কাজ চলছে। এ কারণে সাময়িকভাবে অনলাইন ভিত্তিক কার্যক্রম বন্ধ থাকবে। সারা দেশের নির্বাচন অফিসের কার্যক্রম এখন বন্ধ রয়েছে।

নির্বাচন অফিসে কাজ করতে আসা বালিয়াকান্দি উপজেলার সদর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো: সাখাওয়াত হোসেন জানান, তিনি তার জাতীয় পরিচয়পত্রের একটি কপি তুলতে এসেছিলেন। কিন্তু সার্ভার সংযোগ বন্ধ থাকার কারণে কাজটি হলোনা। কবে নাগাদ এ সমস্যা দূর হবে তাও জানিনা। সাখাওয়াতের মতো অনেকেই এভাবে কাজ করতে এসে ফিরে যেতে হচ্ছে।

বালিয়াকান্দি উপজেলা নির্বাচন কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ সাময়িক অসুবিধার কথা স্বীকার করে বার্তা২৪কে বলেন, ১৩ জানুয়ারি থেকে সার্ভারের কাজ করার কারণে আপাতত অনলাইন ভিত্তিক সেবা সমূহ সারা দেশেই বন্ধ রয়েছে। আশা করছি খুব দ্রুতই সমস্যার সমাধান হয়ে যাবে। সমাধান হওয়ার পর থেকেই সকল ধরণের কার্যক্রম পূর্বের মতো চলবে।

 

এ সম্পর্কিত আরও খবর