সুন্দরবনে ৫কোটি টাকা মূল্যের মালামাল আটক

সাতক্ষীরা, দেশের খবর

এসএম শহীদুল ইসলাম,ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, সাতক্ষীরা, বার্তা২৪ | 2023-08-21 00:07:29

সুন্দরবন থেকে অবৈধভাবে মাছ ধরার অপরাধে প্রায় ৫ কোটি টাকার মালামাল এবং অপর আরেকটি অভিযানে হরিণের মাংস, চামড়া ও হরিণে মাথা আটক করেছে কোস্টগার্ড।

রোববার (২০ জানুয়ারি ২০১৯) গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড বাহিনী পশ্চিম জোনের বিসিজি আউটপোস্ট নলিয়ান খুলনা জেলার দাকোপ থানার শিবসা নদী সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে অবৈধভাবে মাছ ধরার অপরাধে ৩ টি ইঞ্জিনচালিত বোট এবং এক কোটি বাহাত্তর লক্ষ পিস ফ্যাইসা পোনা আটক করে। আটককৃত মালামালের আনুমানিক বাজার মূল্য চার কোটি চৌষট্টি লক্ষ টাকা।

কোস্টগার্ডের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট বিএনভিআর আল মাহমুদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটককৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য দাকোপ উপজেলা ফিসারী অফিসে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী পশ্চিম জোনের বিসিজি স্টেশন হারবারিয়ার অপর একটি অভিযান দল গত ১৯ জানুয়ারি ২০১৯ তারিখে আনুমানিক সময় রাতে বাগেরহাট জেলার মংলা থানার আমবাড়িয়া খাল সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ০১ টি হরিণের চামড়া,০১ টি হরিণের মাথাসহ ০৮ কেজি হরিণের মাংস উদ্ধার করে। আটককৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জোংরা ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়েছে। কোস্টগার্ড বাহিনী পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও জননিরাপত্তার পাশাপাশি সুন্দরবনে মৎস্য সম্পদ,পরিবেশ রক্ষা এবং বন্যপ্রাণী রক্ষায় কোস্টগার্ডের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন কোস্টগার্ডের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট বিএনভিআর আল মাহমুদ।

এ সম্পর্কিত আরও খবর