ধাওয়া খেয়ে অটোরিকশা খাদে, পুলিশকে গণপিটুনি

রংপুর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর, বার্তা ২৪.কম | 2023-08-24 15:18:49

মহাসড়কে পুলিশের ধাওয়া খেয়ে অটোরিকশা খাদে পড়ে চালকসহ তিন যাত্রী আহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে জনতার গণপিটুনিতে আহত হয়েছেন দুই পুলিশ সদস্য।

রোববার (২০ জানুয়ারি) দুপুরে ঢাকা-রংপুর মহাসড়কের মিঠাপুকুর উপজেলার শঠিবাড়ী বৈরাতিমোড় এলাকায় এ ঘটনায় ঘটে। আহত যাত্রীদের মধ্যে দু’জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বড়দরগাহ্ হাইওয়ে পুলিশ ঢাকা-রংপুর মহাসড়কে নিষিদ্ধ ব্যাটারি চালিত অটোরিকশা নিধন অভিযান চালাচ্ছিল। এসময় মহাসড়কে অটোরিকশায় যাত্রী নিয়ে যাচ্ছিলেন রশিদপুর গ্রামের হুমায়ুন কবীর। তাকে থামানোর জন্য সিগন্যাল দেওয়ার পরও না থামলে পুলিশ ওই রিকশাচালককে ধাওয়া করেন। ভয়ে দ্রুতগতিতে পালানোর রিকশাটি যাত্রীসহ খাদে গিয়ে পড়ে। এতে গুরুতর আহত হন চালক হুমায়ুন কবীর (৪০), যাত্রী আব্দুল হাকিম (৫৫) ও অজ্ঞাত আর এক যাত্রী। তাদেরকে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার জের ধরে স্থানীয় জনতা উত্তেজিত হয়ে উঠেন। তারা দলবদ্ধ হয়ে বড়দরগাহ্ হাইওয়ে পুলিশ ফাঁড়িতে গিয়ে বিক্ষোভ করেন। এতে পুলিশের সাথে বাকতিন্ডতায় জড়িয়ে পড়েন বিক্ষুব্ধ জনতা। এসময় বিক্ষুব্ধদের পিটুনিতে ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন ও আব্দুর রহিম গুরুতর আহত হন। তাদেরকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে  ভর্তি করা হয়েছে।

স্থানীয় বাসিন্দারা দাবী করেছেন, ধাওয়া খেয়ে যাত্রীসহ অটোরিকশাটি গভীর খাদে পড়ে যায়। তারপরও পুলিশ তাদেরকে মারপিট শুরু করে। এঘটনা দেখে স্থানীয় লোকজন পুলিশের উপর হামলা চালায়।

বড়দরগাহ্ হাইওয়ে পুলিশের ইনচার্জ মোয়াজ্জেম হোসেন বলেন, অটোরিকশা চালক পালিয়ে যাওয়ার সময় খাদে পড়ে যায়। এসময় উত্তেজিত লোকজন পুলিশ সদস্যদের উপর হামলা চালায়। তাদেরকে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি আরও বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

এ সম্পর্কিত আরও খবর