না.গঞ্জে বস্তিতে আগুন, পুড়ে ছাই ৪৮ ঘর

নারায়ণগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নারায়ণগঞ্জ, বার্তা২৪.কম | 2023-08-27 22:05:45

নারায়ণগঞ্জ জেলা কারাগার সংলগ্ন বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে বাঁশ ও টিন দিয়ে তৈরি প্রায় ৪৮টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

সোমবার (২১ জানুয়ারি) সকালে এ ঘটনা ঘটে। আগুনে অল্পের জন্য রক্ষা পেয়েছে জেলা রেজিস্টার অফিস, জেলা কারাগারসহ একটি সিএনজি পাম্প।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে হঠাৎ করেই ওই বস্তিতে একটি ঝুটের গোডাউন থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন মুহূর্তের মধ্যেই চারদিকে দ্রুত ছড়িয়ে পরে। এতে বাঁশ ও টিন দিয়ে তৈরি প্রায় ৪৮টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। ওই বস্তির ১০০ গজ দূরে জেলা কারাগার ও একটি সিএনজি পাম্প রয়েছে। এছাড়া ওই বস্তির মাঝখানে নারায়ণগঞ্জ জেলা রেজিস্টার অফিস। এ বস্তিতে প্রতি বছরই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে থাকে। তারপরও সরকারি ওই দুটি প্রতিষ্ঠানের আশপাশ থেকে অবৈধ ভাবে গড়ে ওঠা বস্তি উচ্ছেদের বিষয়ে জেলা প্রশাসন থেকে কোনো পদক্ষেপ নেয়া হয় না।

মণ্ডলপাড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক আবদুল্লাহ আল-আরেফিন জানান, বস্তি এলাকায় অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় অর্ধ শতাধিক ঘর পুড়ে গেছে। অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নিরূপণ করা যায়নি।

ফতুল্লা মডেল থানার পরিদর্শক (অপারেশন) মজিবুর রহমান জানান, প্রায় ৪৮টি ঘর পুড়েছে। আগুনের সূত্রপাত জানতে তদন্ত চলছে।

এ সম্পর্কিত আরও খবর