দাম নিয়ন্ত্রণে কুষ্টিয়ার চালের বাজারে ডিসি

কুষ্টিয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, কুষ্টিয়া, বার্তা২৪.কম | 2023-08-24 18:39:33

কুষ্টিয়ায় চালের দাম নিয়ন্ত্রণে শহরের বিভিন্ন বাজার মনিটরিং করেছেন কুষ্টিয়ার জেলা প্রশাসক (ডিসি) মো: আসলাম হোসেন।

গত কয়েক সপ্তাহ ধরে কুষ্টিয়ায় চালের দাম বেড়ে যাওয়ায় সেসব বাজার নিয়ন্ত্রণে রাখতে মনিটরিং করেন তিনি।

দেশের দ্বিতীয় বৃহত্তম চালের মোকাম কুষ্টিয়ার খাজানগরে সম্প্রতি কয়েক দফা চালের দাম বাড়ায় এ অভিযান জোরদার করা হয়েছে।

সোমবার (২১ জানুয়ারি) সকালে কুষ্টিয়ার জেলা প্রশাসক (ডিসি) মো: আসলাম হোসেনের নেতৃত্বে শহরের বেশ কিছু বাজার পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে তিনি জানান, চালের দাম নিয়ন্ত্রণে রাখতে কঠোর মনিটরিং করা হচ্ছে। এর পাশাপাশি নিয়মিত টাস্কফোর্সের অভিযান চলমান থাকবে। বর্তমানে দেশে বিপুল পরিমাণ ধান উৎপাদন হয়েছে। এমতাবস্থায় চালের দাম ঊর্ধ্বমুখী হওয়ার কথা নয়। শুধুমাত্র মোটা ও সরু চালের দাম বেড়েছিল। আমরা সেটা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।

কয়েকদিনের ব্যবধানে মোটা চালের দাম কমেছে। শুধুমাত্র সরু চাল মিনিকেট চালের দামটা একটু বেড়েছে। সেটা নিয়ন্ত্রণে আমরা চালকল মালিকদের সাথে কথা বলেছি। খুব শীঘ্রই চালের বাজার স্থিতিশীল হয়ে যাবে। এ সময় চালের বাজার যাতে করে কোনক্রমেই অস্থির না হয় সেই লক্ষে একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বাজার মনিটরিং টিম বাজারে কাজ করবে বলেও জানান তিনি।

বড় বাজার, মিউনিসিপ্যালিটি, চৌড়হাস, মঙ্গলবাড়ীয়া বাজারসহ বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়েছে। এছাড়াও বিভিন্ন রাইস মিলে মনিটরিং করা হচ্ছে।

এ সময় বাংলাদেশ চালকল মালিক সমিতির কেন্দ্রীয় সভাপতি আব্দুর রশিদ, কুষ্টিয়া জেলা শাখার সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, কুষ্টিয়ার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো: সেলিমুজ্জামান, বড়বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ও চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি মোকাররম হোসেন মোয়াজ্জেম, বাজার নিয়ন্ত্রণ কর্মকর্তা মো: রবিউল ইসলামসহ ব্যবসায়ী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর