গৃহবধূকে খুন করে লাশ গুম: আদালতে মামলা

যশোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, যশোর, বার্তা২৪.কম | 2023-08-26 17:31:38

যশোরের মণিরামপুরে ইতি খাতুন নামে এক গৃহবধূকে অপহরণের পর খুন করে লাশ গুমের অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (২১ জানুয়ারি) বিকেলে ওই গৃহবধূর বাবা আতিয়ার রহমান কাগজী বাদী হয়ে যশোরের মণিরামপুর আমলি আদালতে এ মামলা দায়ের করেন। গৃহবধূর স্বামীসহ ৬ জনের বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়।

বিচারক নুসরাত জাবীন নিম্মী মামলাটি আমলে নিয়ে যশোর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত পূর্বক আগামী ১৬ এপ্রিলের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দেন।

আসামিরা হলেন- মণিরামপুর উপজেলার শয়লা গ্রামের আজিজুর রহমান, তার স্ত্রী ফরিদা রহমান, ভাই সাইফুল ইসলাম, ছেলে আব্দুল্লাহ আল মামুন, একই এলাকার আব্দুল খালেক ও মাসুদুর রহমান।

মামলায় উল্লেখ করা হয়, তার মেয়ে ইতি খাতুনকে আড়াই বছর আগে আসামি আব্দুল্লাহ আল মামুনের সঙ্গে বিয়ে দেন। বিয়ের পর থেকে বিভিন্ন সময়ে আসামিদের চাপের মুখে জামাই আব্দুল্লাহ আল মামুনকে যৌতুক বাবদ নগদ এক লাখ টাকা এবং আরও এক লাখ টাকার জিনিসপত্র দেয়া হয়। এরপর ইতি খাতুনের কাছে স্বামীসহ পরিবারের অন্যরা আবারো ৫ লাখ টাকা যৌতুকের দাবিতে শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে।

গত ২৬ ডিসেম্বর বিকেল ৫টার দিকে আসামিদের দাবিকৃত যৌতুকের টাকা দিতে রাজি না হওয়ায় ইতিকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে খুন করে লাশ গুম করা হয়। ঘটনার পর বাদীসহ তার আত্মীয় স্বজনরা বিভিন্নস্থানে খুঁজেও ইতির কোনো সন্ধান পায়নি। এক পর্যায়ে এ বিষয়ে আইনি পদক্ষেপ নেয়ার জন্য তারা থানায় যায়। তবে আসামিদের তদবিরের কারণে থানা পুলিশ মামলা না নিয়ে আদালতে যাওয়ার পরামর্শ দেন। এ কারণে সোমবার আদালতে গিয়ে মামলা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর