বিএনপি নেতা এ্যানির জামিন

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, লক্ষ্মীপুর, বার্তা২৪ | 2023-08-14 08:01:11

নির্বাচনী সহিংসতা মামলায় কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির জামিন মঞ্জুর করেছে আদালত। এসময় একই মামলায় জামিন পেয়েছেন তার সহোদর ও জেলা বিএনপির সদস্য ওয়াহেদ উদ্দিন চৌধুরী হ্যাপি।

মঙ্গলবার (২২ জানুয়ারি) দুপুরে এ্যানি লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতে হাজির হলে বিচারক মো. শাহে নূর তার জামিন আবেদন মঞ্জুর করেন।

আসামি পক্ষের আইনজীবী হাসিবুর রহমান হাসিব জামিনের বিষয়টি নিশ্চিত করে বলেন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও তার সহোদর হ্যাপী চৌধুরীকে জামিন দিয়েছে আদালত। মামলার চার্জশীট দাখিলের আগ পর্যন্ত এ জামিন বলবৎ থাকবে।

জানা গেছে, গত ২৪ ডিসেম্বর সোমবার সকালে লক্ষ্মীপুর সদর উপজেলার কুশাখালী ইউনিয়নের শান্তিরহাট বাজারে নির্বাচনী গণসংযোগকালে লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির ওপর হামলার ঘটে। হামলার একপর্যায়ে উভয়পক্ষের (আওয়ামী লীগ-বিএনপি) মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে দুই পুলিশ সদস্য, বিএনপির ২৫জন ও আওয়ামী লীগের ৬জন আহত হয়েছেন।

এ ঘটনায় ২৫ ডিসেম্বর মঙ্গলবার রাতে সদর উপজেলার কুশাখালী ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা নুরুল আমিন বাদি হয়ে চন্দ্রগঞ্জ থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় বিএনপি নেতা এ্যানি ও তার ভাই হ্যাপী চৌধুরীসহ বিএনপি-যুবদল-ছাত্রদল ও অঙ্গসংগঠনের ১৪৬ নেতাকর্মীকে আসামি করা হয়। এতে আরও ২০০ নেতাকর্মীকে আসামি করা হয়।

পরদিন ২৬ ডিসেম্বর দুপুরে এ্যানী ও হ্যাপী চৌধুরী হাইকোর্টে হাজির হয়ে জামিনের আবেদন করলে ৪ সপ্তাহের আগাম জামিন দেওয়া হয় তাদের।

এ সম্পর্কিত আরও খবর