যমুনা নদীর উজানে নির্মিত হবে রেলসেতু: রেলপথ মন্ত্রী

নীলফামারী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নীলফামারী, বার্তা২৪ | 2023-08-28 09:58:46

রেলপথ মন্ত্রী হিসেবে দায়িত্ব পাওয়ার পরেই নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শন করে উত্তরাঞ্চলের রেলপথে যাত্রী সেবার মানোন্নয়নে যমুনা নদীতে একটি রেলসেতু ও রেলপথকে জনবান্ধব করার কথা জানান রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী এ্যাড. নুরল ইসলাম সুজন।

মঙ্গলবার (২২ জানুয়ারি) দুপুরে সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শনকালে সাংবাদিকদের সাথে আলাপকালে সরকারের এই সিদ্ধান্তের কথা জানান তিনি।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সেতুর কিনার দিয়ে রেললাইন স্থাপন করায় ঐ পথে ঝুঁকির সম্ভাবনা রয়েছে। আরও ট্রেনের সংখ্যা বাড়লে যাতায়াত অনিরাপদ হয়ে উঠবে। আর এজন্যই যমুনা নদীর উজানে একটি রেলসেতু করার পরিকল্পনা আছে সরকারের।

মন্ত্রী বলেন, 'ব্রিটিশ আমলে স্থাপিত নীলফামারী সৈয়দপুর রেলওয়ে কারখানাকে আধুনিক ও সচল করতে নতুন মিনি ওয়ার্কশপ তৈরি করা হবে এবং দ্রুত জনবল নিয়োগ করা হবে।

সারা দেশে রেলপথকে জাগিয়ে তুলতে জনবল সংকট নিরসন, নতুন বগি সংযোগ, ইঞ্জিন ক্রয়, রেললাইন সম্প্রসারণ, প্লাটফর্ম সংস্কার,পয়ঃনিস্কাশন ব্যবহার উন্নয়ন, সুপেয় পানি সরবারহের জন্য প্রকল্প হাতে নেওয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন, পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন, সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্বাবধায়ক কুদরত-ই-খুদা প্রমুখ।

পরে রেলওয়ে কারখানা সম্মেলন কক্ষে সৈয়দপুর রেলওয়ে কারখানার কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় করেন রেলপথ মন্ত্রী নুরল ইসলাম সুজন।

এ সম্পর্কিত আরও খবর