নদী ভাঙন রোধে কাজ করছে সরকার: পানি সম্পদ উপমন্ত্রী

রাজবাড়ী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, রাজবাড়ী, বার্তা২৪.কম | 2023-08-24 01:13:47

বর্তমান সরকার নদী ভাঙ্গন রোধে কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

রাজবাড়ী শহর রক্ষা বাঁধ ফেইজ-২ প্রকল্প পরিদর্শন কালে তিনি বলেন, 'সারা দেশে নদী ভাঙন এলাকা চিহিৃত করে অগ্রাধিকার ভিত্তিতে তা রোধ করার লক্ষে বর্তমান সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। আশা করছি নদী ভাঙ্গনের কারণে আর কাউকে নি:স্ব হতে হবে না। আমরা নদী ভাঙন রোধে আন্তরিকতার সাথে কাজ করব।'

মঙ্গলবার (২২জানুয়ারি) বেলা ১২টার দিকে রাজবাড়ী শহর রক্ষা বাঁধ ফেইজ-২ প্রকল্পটি পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রেস ব্রিফিংয়ে তিনি এসব বলেন। এ সময় মন্ত্রী কাজের গুণগত মান ঠিক রেখে দ্রুত কাজটি শেষ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

প্রকল্প পরিদর্শনকালে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী, রাজবাড়ী জেলা প্রশাসক মোঃ শওকত আলী, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাকিব খানসহ পানি উন্নয়ন বোর্ড ও নৌবাহিনীর উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে উপমন্ত্রী উড়াকান্দা এলাকা থেকে চর সিলিমপুর পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার এলাকায় স্পিড বোর্ডে নদী ভাঙন এলাকা ঘুরে দেখেন এবং নদী ভাঙন কবলিত এলাকার মানুষের সাথে কথা বলেন।

৩ কোটি ২৮ লক্ষ টাকা ব্যয়ে রাজবাড়ীর শহর রক্ষা বাঁধ নির্মাণ কাজ চলছে। যার তত্ত্বাবধানে রয়েছে বাংলাদেশ নৌবাহিনী ও পানি উন্নয়ন বোর্ড। আর ঠিকাদারি প্রতিষ্ঠান হচ্ছে বেসরকারি সংস্থা ডিবিএল।

এ সম্পর্কিত আরও খবর